ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাশিয়ার রাস্তায় ভুভুজেলা বাজাল ভাল্লুক! (ভিডিও)
অনলাইন ডেস্ক

দুই দিন হলো শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। যত সময় যাচ্ছে উত্তেজনার পারদ বাড়ছে। চলতি বিশ্বকাপে ফেভারিটের তালিকায় না থাকলেও, প্রথম ম্যাচে সৌদি আরবকে পাঁচ গোলে চূর্ণ করে রীতিমতো ফুটছে রাশিয়া। 

দ্বিতীয় ম্যাচের আগে যে তারা মানসিক ভাবে এগিয়ে তা আর বলার অপেক্ষা রাখে না। তবে ঘরের মাঠে রাশিয়ার বিশ্বকাপ জয়ের থেকেও কিন্তু ছাপিয়ে গেল জয়ের সেলিব্রেশন। জিতলে তো সমর্থকরা সেলিব্রেট করবেই। কিন্তু মানুষের জায়গায় যদি থাকে ভাল্লুক। অবাক হচ্ছেন নিশ্চয়ই। ভাবছেন এ আবার কী! সত্যি কিন্তু তাই ঘটল।

রাশিয়ার জয়ের পর মস্কোর রাস্তায় দেখা গেল একটি ভাল্লুক জিপে চেপে যাচ্ছে এবং ভুভুজেলা বাজাচ্ছে, সঙ্গে রয়েছে তার মালিক। যা রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এখানেই শেষ নয়, এর সঙ্গেই 'কুয়েনিল স্যালুটও' দিচ্ছে সে। ভিডিওটি দেখার পর অনেকের মনে হয়েছিল ভাল্লুকের কস্টটিউমে কোনো সমর্থকই রয়েছেন। কিন্তু ওটি যে ভাল্লুকই তা পরে নিশ্চিত করা হয়।

তবে এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচুর বিতর্কেরও সৃষ্টি হয়েছে। অনেকরই মতে ভাল্লুকটি যে 'কুয়েনিল স্যালুট' দিচ্ছিল সেটি বর্ণবিদ্বেষমূলক। পাঁচ বছর আগে যা নিয়ে ফ্রান্সে হইচই পড়ে গিয়েছিল। এবং এটি উল্টো ভাবে নাৎজি স্যালুট। রাশিয়ার রাস্তাঘাটে অবশ্য এই রকম দৃশ্য খুবই সাধারণ ব্যাপার।

বিডি প্রতিদিন/১৬ জুন ২০১৮/আরাফাত



এই পাতার আরো খবর