ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মস্কোতে রাতে মুখোমুখি পোল্যান্ড-সেনেগাল
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপের ‘ডেথ গ্রুপ’ খ্যাত এইচ গ্রুপ থেকে আজ রাত নয়টায় মাঠে নামছে পোল্যান্ড ও সেনেগাল। 

ম্যাচটিতে তারকা খেলোয়াড়দের ব্যক্তিগত নৈপুণ্য প্রদর্শণের খণ্ড খণ্ড লড়াইগুলো জমিয়ে তুলতে পারে দুই দলের লড়াই।

পোল্যান্ড-সেনেগালের লড়াইয়ের ম্যাচে দেখা যাবে রবার্ট লেভানডফস্কি এবং সাদিও মানের দ্বৈরথ। দুজনই ক্লাব ফুটবলের বিদায়ী মৌসুমে আগুন ঝরিয়েছেন। লেভা বায়ার্ন মিউনিখকে উপহার দিয়ে এসেছেন দুটি শিরোপা। তবে কোনো ট্রফি জিততে না পারলেও দশ বছর পর লিভারপুলের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠার পেছনে অবদান রেখেছেন মানে।

পোল্যান্ড দলে সবচেয়ে বড় তারকা লেভানডফস্কি। বিশ্বকাপে দারুণ কিছু করতে তার দিকেই চেয়ে আছে পোলিশরা। একইভাবে সেনেগালের আশার প্রদীপ হয়ে আছেন মানে। তার দুর্দান্ত নৈপুণ্যের কারণেই তো দীর্ঘ ১৬ বছর পর বিশ্বকাপের মূলপর্বের টিকিট পেয়েছে আফ্রিকার দেশটি। এবার রাশিয়ার মঞ্চে ফেরাটা স্মরণীয় করে তোলার স্বপ্ন দেখছেন মানে অ্যান্ড কোং।

বিশ্বকাপ শুরুর আগে সেনেগাল কোচ শিষ্যের জন্য প্রশংসার ঝাঁপি খুলে দিতে ভুল করেননি। আলিয়ু চিসে বলেছেন, ‘সাদিও মানে ব্যতিক্রম একজন খেলোয়াড়। ওর সঙ্গে সেনেগালের অন্য কোনো খেলোয়াড়ের তুলনা হয় না। আমার বিশ্বাস ও বিশ্বকাপে সবার আস্থা পূরণ করবে।’

এ দিকে মাঠে নামার আগেই দারুণ একটা সংবাদ পেয়েছে পোল্যান্ড। চোট কাটিয়ে শতভাগ ফিট হয়ে উঠেছেন কামিল গ্লিক। রক্ষণভাগের অন্যতম সেরা এই সৈনিককে নিয়েই নামছে পোলিশরা। সেরা দল নিয়ে বিশ্বকাপ শুরুর পাশাপাশি ম্যাচের আগে পোল্যান্ডকে আশা দেখাচ্ছে একটা তথ্য। আফ্রিকান কোনো দলের সঙ্গে হারার রেকর্ড নেই তাদের। এবার সেনেগালের সঙ্গে প্রথমবারের সাক্ষাতে অপরাজিত থাকার গৌরবটা পোলিশরা ধরে রাখতে পারতে তো? উত্তরটা পাওয়া  যাবে আজ রাতেই।

বিডি-প্রতিদিন/ ই-জাহান



এই পাতার আরো খবর