ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শুধু আর্জেন্টিনা নয়, ভক্তদের চোখ থাকবে আইসল্যান্ডের দিকেও
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

রাশিয়া বিশ্বকাপের শুরুটা মোটেও ভালো হয়নি আর্জেন্টিনার। ড্র আর হারের পর দলটির দ্বিতীয় রাউন্ডে উঠা নিয়েই দেখা দিয়েছে শঙ্কা। বিশেষকরে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলের হার পুরোপুরি বিধ্বস্ত করেছে টিম আর্জেন্টিনাকে। সেই সাথে তীব্র সমালোচনার মুখে পড়েছেন বর্তমান ফুটবলের অন্যতম সেরা খেলোয়াড় ও আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তবে এখনই হতাশ হতে নারাজ আর্জেন্টাইন ভক্তরা। তাদের বিশ্বাস, শেষ ম্যাচে জ্বলে উঠবেন জাতীয় দলের প্রাণ ভোমরা মেসি।

অন্যদিকে টুর্নামেন্টে অনেকটা ব্যাকফুটে থেকেই আজ রাতে নাইজেরিয়ার বিপক্ষে ডু অর ডাই ম্যাচে মাঠে নামছে সাম্পাওলির শিষ্যরা। দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই মেসিদের। তবে শুধু জয় দিয়েই নয়, চোখ রাখতে হবে আজ রাতের আরেক ম্যাচ ক্রোয়েশিয়া-আইসল্যান্ডের দিকে। সেইসাথে আছে আরও কিছু সমীকরণ। তাই আর্জেন্টাইন ভক্তদের চোখ থাকবে আসিল্যান্ডের দিকেও।

গুরুত্বপূর্ণ আজকের রাতে যদি ক্রোয়েটরা আইসল্যান্ডকে হারিয়ে দেয়, তাহলেই আর্জেন্টিনা কোয়ালিফাই করবে দ্বিতীয় রাউন্ডে। আর ক্রোয়েটরা যদি আইসল্যান্ডের সঙ্গে ড্র করে এবং আর্জেন্টিনা যদি নাইজেরিয়ার সঙ্গে ড্র করে তাহলে ক্রোয়েশিয়ার সঙ্গে দ্বিতীয় দল হিসেবে কোয়ালিফাই করবে নাইজেরিয়া।

অন্যদিকে আর্জেন্টিনা ও আইসল্যান্ড জয় পেলে গোলের গড় হিসেবে যারা এগিয়ে থাকবে, তারাই যাবে দ্বিতীয় রাউন্ডে। 

আর নাইজেরিয়া যদি আর্জেন্টিনাকে পরাজিত করে তাহলে আইসল্যান্ড ক্রোয়েশিয়াকে পরাজিত করলেও কোনো কাজে আসবে না। সেক্ষেত্রে এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে ওঠে যাবে নাইজেরিয়া।

বিডি প্রতিদিন/ ২৬ জুন ২০১৮/ ওয়াসিফ



এই পাতার আরো খবর