ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সমর্থকদের উশৃঙ্খল আচরণ, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনকে জরিমানা
অনলাইন ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট আর্জেন্টিনার পারফরমেন্সে হতাশ পুরো ফুটবল মহল। নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সাথে ড্রয়ের পর ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয় লিওনেল মেসির দল। এরপরই বিশ্বজুড়ে শুরু হয় তীব্র সমালোচনা। আর এরইমধ্যে সমর্থকদের উশৃঙ্খল আচরণের কারণে বড় ধরনের জরিমানায় পড়ল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা ফিফা ফেডারেশনটিকে এক লাখ পাঁচ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করেছে।

ফিফার বিশ্বকাপ পরিচালনা পর্ষদ জানিয়েছে, ‘ডি’ গ্রুপে ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার দ্বিতীয় ম্যাচে আপত্তিকর স্লোগান দেওয়ার অপরাধে এই জরিমানা করা হয়েছে। 

ক্রোয়েশিয়ার বিপক্ষে বিধ্বস্ত হওয়ার পর আর্জেন্টিনা সমর্থকরা একদিকে যেমন হতাশায় ভেঙে পড়েন তেমনি বাজে ভাষায় স্লোগানও দিতে থাকেন। ক্রমশই পুরো মাঠে ছড়িয়ে পরে সেই স্লোগান। এক পর্যায়ে গ্যালারির কিছু কিছু অংশে মারামারির মতো অপ্রীতিকর ঘটনায় জড়িয়ে পড়েন সমর্থকরা। এছাড়া বোতল ও অন্যান্য জিনিসও ছুড়তে থাকেন আর্জেন্টাইন সমর্থকরা।

এ ব্যাপারে এএফএ’র পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘সমর্থকরা মারামারিতে জড়িয়ে পড়েছিলেন। হাতের জিনিসপত্র ছুঁড়ছিলেন। পাশাপাশি অপমানজনক স্লোগান দিচ্ছিলেন, যাতে মাঠের পরিবেশ নষ্ট করেছে। এতে করে ওইদিন খেলা কাভারেজে থাকা সংবাদমাধ্যমগুলো কোনো খেলোয়াড়ের সাক্ষাৎকার নিতে পারেনি।’

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশবিরোধী পোস্ট দেওয়ার অপরাধে আর্জেন্টিনার চার সমর্থককে গ্রেফতারও করা হয়েছে। 

বিডি প্রতিদিন/ ২৬ জুন ২০১৮/ ওয়াসিফ



এই পাতার আরো খবর