ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্রোয়েশিয়া-আইসল্যান্ড: এখানেও আর্জেন্টিনার জন্য ভালো খবর নেই
অনলাইন ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ নাইজেরিয়ার বিপক্ষে জিতলেই হবে না, দ্বিতীয় রাউন্ডে যাওয়ার জন্য ক্রোয়েশিয়া-আইসল্যান্ডের ম্যাচের ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে আর্জেন্টিনার। বিষয়টা এমন নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার জয় এবং ক্রোয়েশিয়ার বিপক্ষে আইসল্যান্ডের হার- দ্বিতীয় রাউন্ডে যাওয়ার জন্য মেসিদের সামনে এটাই যে সহজ সমীকরণ।

কিন্তু ফুটবল নিয়ে ভবিষ্যদ্বাণী করা জ্যোতিষী অ্যাকিলিস (বিড়াল) মেসিদের জন্য এখানেও দিচ্ছে হতাশার খবর। তার মতে, ক্রোয়েশিয়া বনাম আইসল্যান্ডের ম্যাচে জিতবে আইসল্যান্ড। আর সেটা হলে আর্জেন্টিনা জিতলেও দ্বিতীয় রাউন্ডে চলে যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি মাত্র ৩ লাখ ৩৪ হাজার মানুষের দেশটির। 

অবশ্য এখানেও কিন্তু রয়েছে। আর্জেন্টিনা যদি নাইজেরিয়াকে বড় ব্যবধানে হারাতে পারে এবং ক্রোয়েশিয়ার বিপক্ষে আইসল্যান্ড যদি ন্যূনতম ব্যবধানে জয় পায় সেক্ষেত্রে আর্জেন্টিনা চলে যাবে শেষ ১৬-তে। তখন বিমান ধরবে আইসল্যান্ড। 

তবে জ্যোতিষী বিড়াল বলছে, আর্জেন্টিনা বনাম নাইজেরিয়া ম্যাচে মেসিদের জেতার সম্ভাবনা নেই। আবার বলছে, ক্রোয়েশিয়া বনাম আইসল্যান্ড ম্যাচে ক্রোয়েশিয়া নয়, জিতবে আইসল্যান্ড। মানে সবদিকে দুঃসংবাদ দিচ্ছে ফুটবল নিয়ে ভবিষদ্বাণীতে সবচেয়ে সফল এই বিড়াল। এখন দেখার বিষয় কী লেখা রয়েছে আর্জেন্টাইনদের কপালে?

বিডি-প্রতিদিন/২৬ জুন, ২০১৮/মাহবুব



এই পাতার আরো খবর