ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্রাজিল সমর্থকদের প্রত্যাশা 'আইসল্যান্ড জিতুক'
অনলাইন ডেস্ক

বাঁচা-মরার লড়াইয়ে আজ রাতে নাইজেরিয়ার মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। নক আউট পর্বের যাওয়ার জন্য এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই মেসিদের। তবে জয় পেলেই হবে না, অন্য ম্যাচে আইসল্যান্ড যেন হারে সেই প্রার্থনাও করতে হবে। এমন খাদের কিনারে যখন আর্জেন্টিনা, তখন তীব্র প্রতিদ্বন্দ্বী ব্রাজিল সমর্থকরা কি প্রত্যাশা করছেন?

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢু মারলে দেখা যাচ্ছে, আর্জেন্টিনা সমর্থকরা মেসিদের জয় নিয়ে শতভাগ আশাবাদী। শুধু তাই নয়, 'ডি' গ্রুপের পয়েন্ট টেবিলের তলানিতে থাকার পরও আর্জেন্টিনা রাশিয়া বিশ্বকাপ ঘরে তুলবে বলেও কেউ কেউ মন্তব্য করছেন।

তবে, প্রতিপক্ষের সমর্থকদের তাঁতিয়ে দিতে পিছিয়ে নেই ব্রাজিল সমর্থকরা। নাইজেরিয়ার কাছে আর্জেন্টিনা হেরে যাবে-এই মন্তব্যে না গিয়ে তারা পরোক্ষভাবে আর্জেন্টিনা কিভাবে বিশ্বকাপ থেকে ছিটকে যায় সেই প্রত্যাশা শুরু করে দিয়েছেন।

নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনা জিতলো এবং অন্য ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে আইসল্যান্ড জিতলো- সেক্ষেত্রে আইসল্যান্ডের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সম্ভাবনা বেশি। কারণ আর্জেন্টিনার সমান এক ম্যাচে হার ও এক ম্যাচে ড্র'য়ের সুবাদে ১ পয়েন্ট তাদেরও। কিন্তু তারা প্রতিপক্ষে কাছে আর্জেন্টিনার চেয়ে এক গোল কম খেয়েছে। আর এখানেই এগিয়ে আইসল্যান্ড। তাই ব্রাজিল সমর্থকরা আর্জেন্টিনা জিতবে কী হারবে সেই লড়াইয়ে না গিয়ে তারা আইসল্যান্ডের জয় প্রত্যাশা করছেন। অবশ্য অনেক ব্রাজিল সমর্থক আবার ভেতরে ভেতরে আবার আর্জেন্টিনার জয় এবং আইসল্যান্ডের হার প্রত্যাশা করছেন। কারণ তাদের মতে, এতো তাড়াতাড়ি আর্জেন্টিনা বিশ্বকাপ ছাড়লে কথার লড়াইও যে বন্ধ হয়ে যাবে। এখন দেখা যাক কী হয়? আর সেটা জানার জন্য অপেক্ষা করতে হবে গভীর রাত পর্যন্ত।

বিডি-প্রতিদিন/২৬ জুন, ২০১৮/মাহবুব



এই পাতার আরো খবর