ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপে ৬৬২ মিনিট পর গোলের দেখা পেলেন মেসি
অনলাইন প্রতিবেদক
সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে হারলে বা ড্র হলেই বিদায় ঘন্টা বেজে যেত আর্জেন্টিনার। কিন্তু সেই অঘটন ঘটেনি। ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এদিন দলের জয়ে প্রথম গোল করেন লিওনেল মেসি।

নাইজেরিয়ার বিপক্ষে নেমে ম্যাচের ১৪ মিনিটেই সুপার ঈগলদের বিপক্ষে এই গোলের দেখান পান মেসি। মাঝমাঠ থেকে বানেগার অসাধারণ ক্রস থেকে বুক দিয়ে বল ঠেকিয়ে ডান পায়ের জোড়ালো শটে গোলরক্ষকের ডান দিক দিয়ে ডান কর্নারে গোলটি করেন লিওনেল আন্দ্রেস মেসি।  আর মেসির এই গোল রাশিয়া বিশ্বকাপের শততম গোল।

তবে ঘটনা কিন্তু এই শততম গোলের মধ্যে দিয়েই শেষ নয়। এই গোলের ফলে বিশ্বকাপে দীর্ঘ ৬৬২ মিনিট পর গোলের দেখা পেলেন লিওনেল মেসি। ২০১৪ বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে এই নাইজেরিয়ার বিপক্ষেই জোড়া গোল করেছিলেন তিনি । এরপর দ্বিতীয় রাউন্ড, কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল, ফাইনাল গেলেও গোল অধরাই ছিল।

 ২০১৮ বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেও গোল পাননি মেসি। এমনকি প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপিক্ষে পেনাল্টিও মিস করে বসেন তিনি। কিন্তু দীর্ঘ ৬৬২ মিনিট পর বিশ্বকাপে আবারও গোলের দেখা পেতে সেই নাইজেরিয়াকেই বেছে নিলেন। 

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর



এই পাতার আরো খবর