ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে যেতে চায় মেক্সিকো
অনলাইন ডেস্ক

বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে প্রথম ম্যাচেই ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করা মেক্সিকোর সামনে এখন গ্রুপ চ্যাম্পিয়ন হবার সুযোগ। আজ বুধবার গ্রুপের শেষ ম্যাচে সুইডেনকে হারাতে পারলেই শীর্ষ দল হিসেবে শতভাগ জয় নিয়ে নক আউট পর্বে যাবে মেক্সিকো। আর এর মাধ্যমে কোচ হুয়ান কার্লোস ওসোরিও কিছুটা হলেও সমর্থকদের সমর্থন পাবেন বলে আশা করেন দলের অভিজ্ঞ গোলরক্ষক গুইলারমো ওচোয়া। তাই সে লক্ষ্যেই আজ মাঠে নামবে মেক্সিকো। 

২০১৫ সাল থেকে মেক্সিকো জাতীয় দলের দায়িত্বে আছেন ওসোরিও। কিন্তু এই সময়ের মধ্যে মেক্সিকোর পারফরমেন্সে ধারাবাহিকতার অভাবে ওসোরিওকে প্রায়ই সমালোচনার মুখে পড়তে হয়েছে। কিন্তু তারপরেও তার ওপরই বিশ্বকাপে আস্থা রেখেছে টিম ম্যানেজমেন্ট। ২০১৬ সালে কোপা আমেরিকায় চিলির কাছে ৭-০ গোলে বিধ্বস্ত হবার ম্যাচটি এখনও মেক্সিকোর কাছে তিক্ত স্মৃতি হয়ে আছে। তবে গত বছর গোল্ড কাপের সেমিফাইনালে জ্যামাইকার কাছে ১-০ গোলের পরাজয় কেউই মেনে নিতে পারেনি।

তবে রাশিয়া এসে প্রথম ম্যাচেই জার্মানদের হারিয়ে সুখস্মৃতিতে সব কিছুকে পিছনে ফেলে ওসোরিওই হয়ে উঠেছেন এখন মেক্সিকোর নায়ক। দ্বিতীয় ম্যাচেও দক্ষিণ কোরিয়াকে ২-১ গোলে হারানোর পরে শেষ ১৬’তে যাওয়া এখন তাদের জন্য সময়ের ব্যাপার।

বেস ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে গোলরক্ষক ওচোয়া বলেছেন, ‘একজন কোচকে সমর্থকরা মেনে নিবে এটাই স্বাভাবিক। ওসোরিও দারুণ নিবেদিত একজন মানুষ। সবসময়ই সে শিখতে চায়। ফুটবল ও মেক্সিকান খেলোয়াড়দের জন্যই সে বেঁচে থাকে।’

প্রথম দুই ম্যাচে জয়ের কারনে এফ-গ্রুপের শীর্ষেই রয়েছে মেক্সিকো। কিন্তু আজকের ম্যাচে পরাজয়ে তাদের সামনেও বিদায়ের শঙ্কা রয়েছে। 

ওচোয়া বলেন, সুইডেনের বিপক্ষে জার্মানির শেষ মুহূর্তের গোলটি সম্পর্কে আমরা যখন জেনেছি তখন আমরা বিমানবন্দরে ছিলাম। সত্যি কথা বলতে কি কোন ধরনের পরিসংখ্যান বা অঙ্কের মধ্যে আমরা যেতে চাচ্ছি না। অন্য দলগুলো যাই করুক না কেন সুইডেনের বিপক্ষে আমরা জয়ের জন্যই মাঠে নামবো।

জার্মানীর সাথে সমান গোল ব্যবধান ও তিন পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় স্থানে রয়েছে সুইডেন। আর সে কারণেই এই গ্রুপের তিনটি দলেরই এখনো পরের রাউন্ডে যাবার সম্ভাবনা রয়েছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম



এই পাতার আরো খবর