ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে বেলজিয়াম
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

ইতোমধ্যে শেষ ষোলোতে উঠে যাওয়ায় একাদশে ব্যাপক পরিবর্তন এনে রাশিয়া বিশ্বকাপে গ্রুপ চ্যাম্পিয়ন হবার লড়াইয়ে মাঠে নেমেছিল বেলজিয়াম-ইংল্যান্ড। প্রথমার্ধ দু'দলের কেউ গোল না পেলেও দ্বিতীয়ার্ধে এসে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ‘জি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বেলজিয়াম

কালিনিনগ্রাদে বাংলাদেশ সময় রাত ১২টায় মাঠে নামে এই দু’দল। বেলজিয়াম আগের ম্যাচের ৯ জনকেই এ ম্যাচে বিশ্রাম দিয়েছে। অন্যদিকে ইংলিশ দলে আগের ম্যাচের ৮ জনকেই বসিয়ে রেখেছে। 

এদিন ম্যাচের ৫১ মিনিটে গোলের দেখা পায় বেলজিয়াম। দলের পক্ষে গোলটি করেন আদনান জানুজাজ। ডানপ্রান্ত থেকে বাঁ পায়ের দারুণ ক্রস থেকে ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে পরাস্থ করে গোলটি করেন তিনি।

রাশিয়া বিশ্বকাপে ‘জি’ গ্রুপ থেকে আগেই বেলজিয়াম ও ইংল্যান্ড শেষ ষোল নিশ্চিত করেছে। তবে তাদের মুখোমুখি সাক্ষাতে যে দল জিতবে, তারাই গ্রুপ চ্যাম্পিয়ন হবে এমন সমীকরণ ছিল। যেখানে জয়ী হয়েছে বেলজিয়ামরা। যার ফলে এই গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ায় শেষ ষোলতে ‘এইচ’ গ্রুপের রানারআপ জাপানের বিপক্ষে খেলবে বেলজিয়াম। আর রানারআপ দল ইংল্যান্ডের প্রতিপক্ষ এইচ গ্রুপের চ্যাম্পিয়ন কলম্বিয়া।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর



এই পাতার আরো খবর