ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপের রহস্যময় প্রাণি 'জ্যোতিষী' বিড়াল, হাতি, উট!
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

অক্টোপাস পলের কথা মনে আছে নিশ্চয়ই। ২০১০ বিশ্বকাপে সবাইকে চমকে দিয়েছিল পল। তার ৮টি ভবিষ্যদ্বাণীর সবক'টি অক্ষরে অক্ষরে ফলে গিয়েছিল। ২০১০ সালেই পল মারা যায়। তারপর থেকেই বিশ্বকাপ এলে প্রাণি জ্যোতিষীর দ্বারস্থ হন ফুটবল ভক্ত-সমর্থকরা। শিরোনামে চলে আসে বধির বিড়াল, হাতি ও উটের নাম। এবারের বিশ্বকাপে ভবিষ্যদ্বাণীর জন্য খ্যাতি কুড়িয়েছে ৩ জ্যোতিষী প্রাণী।

১. শাহিন দ্য ক্যামেল। দুবাইয়ের একটি উট। ২০১৪ সালের বিশ্বকাপে খবরের শিরোনামে উঠে এসেছিল শাহিন। দুটি কাঠের পোস্টে দু’দেশের পতাকা লাগানো থাকত। একটিতে কামড় দিয়ে কে জিতবে তা জানিয়ে দিত শাহিন। এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে রাশিয়া জিতবে বলে শাহিন আগাম বলেছিল।

২. দ্য অ্যাকিলিস। এটি বধির বিড়াল। ২০১৮ বিশ্বকাপ ফুটবলের অফিসিয়াল ‘জ্যোতিষী’! রাশিয়ায় গত বছর ফিফা কনফেডারেশন্স কাপে অ্যাকিলিসের পারফরম্যান্স ছিল অবিশ্বাস্য। চার ম্যাচের তিনটিতেই আগেভাগে ঠিকঠাক ফল বলে দিয়েছিল। এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে তার ভবিষ্যদ্বাণী মিলে গেছে।

৩. জার্মান হাতি নেলি দ্য এলিফ্যান্ট। ২০১০ বিশ্বকাপ, ২০১২ ইউরো ও ২০১৩ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের সঠিক ভবিষ্যদ্বাণী করেছে নেলি। তার সামনে দু’দেশের পতাকা টাঙানো গোলপোস্ট থাকত। সে যে তিন কাঠিতে বল মারত, সেই দলই ম্যাচ জিতবে বলে ধরা হতো। অনেক ক্ষেত্রে মিলে গিয়েছিল নেলির ভবিষ্যদ্বাণী।

বিডি-প্রতিদিন/ ই-জাহান



এই পাতার আরো খবর