ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

তবুও ঈর্ষণীয় জাপান, অনুকরণীয় জাপান!
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপে জাপান শেষ মুহূর্তে বেলজিয়ামের কাছে পরাজিত হয়েছে। তবে মন কেড়ে নিয়েছে ফুটবল প্রেমীদের। তাদের মাঠের অসাধারণ ফুটবল শৈলীতে মুগ্ধ হয়েছে গোটা বিশ্ব। এশিয়ার প্রতিনিধিত্বকারীরা মাঠের বাইরেও নজড় কেড়েছে। হেরেও মনোবল একটুও ভাঙেনি সামুরাইদের। বিদায়ের আগে দলের খেলোয়াড়রা যা দেখিয়ে গেছেন তা অন্যদের জন্য অনুকরণীয়।

চোখের জলে বিদায় নেওয়ার আগে রুস্তভ এরিনার পুরো ড্রেসিংরুম পরিষ্কার করেছেন জাপান ফুটবল দলের খেলোয়াড়রা। ঝকঝকে, চকচকে ওই কক্ষের কোথাও কোনো দাগ খুঁজে পাওয়া যায়নি। শুধু কি তাই, এমন আয়োজনের জন্য আয়োজকদের উদ্দেশ্যে রেখে গেছেন ‘ধন্যবাদপত্র’। আর ম্যাচ শেষে জাপানি দর্শকরা পরিষ্কার করেছেন স্টেডিয়ামও।

ফিফার সার্বিক ব্যবস্থাপনা সমন্বয়ক প্রিসিলা জানসেনস তার টুইটারে এ সংক্রান্ত ছবিগুলো পোস্ট করে তাতে ক্যাপশন দিয়েছেন, বেলজিয়ামের বিপক্ষে ৯৪ মিনিটের ম্যাচটি হারার পর এটি জাপানের ড্রেসিংরুম।

শুধু খেলোয়াড়রাই নন, ম্যাচ হারলেও স্বভালসুলভ কাজ করা থেকে বিরত থাকেননি স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা। অন্য ম্যাচগুলোর মতো এদিনও তারা ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন করে স্টেডিয়াম ছেড়েছেন। যা অন্যদের জন্য অনুকরণীয়।

বিডি-প্রতিদিন/ ই-জাহান



এই পাতার আরো খবর