ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্পার্টাকে ইতিহাস গড়তে মাঠে নামবে ইংল্যান্ড-কলম্বিয়া
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আজ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে রাত ১২টায় মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে শুরু হবে ইংল্যান্ড-কলম্বিয়ার হাইভোল্টেজ ম্যাচ।

কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে জেতার জন্য দুই দলই আজ মরিয়া থাকবে। বদলাতে চাইবে নিজেদের সাফল্যের ইতিহাস। 

এদিকে এবারের বিশ্বকাপে বেলজিয়ামের কাছে হার ছাড়া সাফল্যে ভরপুর ইংল্যান্ড দল। দলের সেরা খেলোয়াড় হ্যারি কেন জ্বল জ্বল করছেন। এ আসরের দ্বিতীয় হ্যাটট্রিকটি তারই ঝুলিতে। গোলমেশিনে পরিণত হয়েছেন তিনি।

অপরদিকে শেষ ষোলোতে এসে বেশ চাঙ্গা কলম্বিয়া। ইয়েরি মিনাদের জন্য গলা ফাটাতে এমনিতেই রাশিয়ায় হাজির ৩০ হাজার কলম্বিয়ান। শুধু আজকের ম্যাচের জন্য হামেস রড্রিগেজদের দেশ থেকে আসছেন আরও ১০ হাজার সমর্থক। এই খবরে কলম্বিয়া শিবিরের আত্মবিশ্বাসও বেড়ে গেছে কয়েক গুণ।

আরেকটি সুখবর দিলেন কলম্বিয়ার কোচ জোস পেকারম্যান। আজ মাঠে নামবেন দলের তারকা মিডফিল্ডার হামেস রড্রিগেজ। তার ইনজুরি নিয়ে যে অনিশ্চয়তা ছিল, তা কেটে গেছে বলে সাংবাদিকদের জানান তিনি।

গোলরক্ষক ওস্পানিয়াও খুব ভালো খেলছেন।ওস্পানিয়া বলেন, ‘এখানে এসে যে প্রচুর সমর্থন পাচ্ছি, তা প্রতিটা ম্যাচেই মনে হয়েছে ঘরের মাঠে খেলছি। আমাদের মতো গ্যালারিতে এত সমর্থক হয়তো পাবে না ইংল্যান্ড দল।’

ম্যাচটি নিয়ে চুলচেরা বিশ্লেষণে মেতে উঠেছেন বিশেষজ্ঞরা। তাদের মতে, কলম্বিয়ার জালে বল জড়ানো বেশ কঠিন। কলম্বিয়ার রয়েছে ইয়েরে মিনা ও দাভিনসন স্যাঞ্চেজের দুর্ভেদ্য সেন্ট্রাল ডিফেন্স।

গোলরক্ষকও বিশ্বমানের। তাদের কাটিয়ে গোল করা বেশ কঠিন হবে ইংল্যান্ড দলের জন্য। অন্যদিকে বিপজ্জনক খুয়ান কুইন্তেরোকে সামলানো একটি বড় চ্যালেঞ্জ।

বিডি-প্রতিদিন/ ই-জাহান



এই পাতার আরো খবর