ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

'হলুদ কার্ড' সমস্যায় জর্জরিত কোয়ার্টার ফাইনাল'র ৮ দল
অনলাইন ডেস্ক

শুরু হয়ে গেছে রাশিয়া বিশ্বকাপের নটআউট পর্বের খেলা। নানা নাটকীয় উত্থানপতনের মধ্য দিয়ে টুর্নামেন্টের শেষ আটে পৌঁছে গিয়েছে ব্রাজিল, ফ্রান্স, উরুগুয়ে, বেলজিয়াম, ইংল্যান্ড, রাশিয়া এবং সুইডেন।

আজ শুক্রবার থেকে শুরু কোয়ার্টার ফাইনাল পর্বের খেলা। ফলাফল কী হবে, কোন দল থাকবে, কোন দল ছিটকে যাবে সেটা সময়ই বলবে। কিন্তু কার্ড সমস্যায় যে এই দলগুলির জর্জরিত, সেটা নতুন করে বলার অপেক্ষা রাখে না।

বেলজিয়ামে ইতিমধ্যেই হলুদ কার্ড দেখে বসে আছেন, থোমাস ম্যানুয়ের, ইয়ান ভারতোনগেন, ইউরি তিতেমান্স, কেভিন দে ব্রুইন এবং লিয়েন্ডার দেনদোনকার। ব্রাজিলে হলুদ কার্ডের খাঁড়া রয়েছে নেইমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়র, ফিলিপে কুটিনহো এবং ফিলিপে লুইসের ওপরে। শুক্রবারের ম্যাচে যদি এরা ফের একটি করে হলুদ কার্ড দেখে বসেন, তাহলে সেমিফাইনালে যে দলই পৌঁছক না কেন, সেই দেশ এই তারকাদের পাবে না। 

ক্রোয়েশিয়ায় হলুদ কার্ড দেখেছেন সিমে ভ্রাসালজকো, মার্সেলো ব্রোজোভিচ, ভেদ্রান কোরলুকা, ইভান রাকিতিচ, আন্তে রেবিচ, মারিও মানজুকিচ, টিন জেডভাজ এবং মার্কো পাজা। সমস্যা আছে ইংল্যান্ড শিবিরেও। তাদের মধ্যে কাইল ওয়াকার, রুবেন চিক, জেস লিগার্ড এবং জর্ডন হেন্ডারসন হলুদ কার্ড দেখেছেন। 

ফ্রান্স দলে অলিভিয়ের জিহু, বেঞ্জামিন পাভার্ড, কোরেন্তিন তোলিসো এবং পল পোগবা। রাশিয়ার কার্ড রয়েছে যথাক্রমে আলেকজান্দার গোলোভিন, রোমান জোবনিন, ইউরি গাজিনস্কি, ইলিয়া কুটেপোভ, ফিওদোর স্মোলোভ এবং সুইডেনের হলুদ কার্ড রয়েছে আলবিন একদাল ও ভিক্টর ক্লায়েসননের।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর



এই পাতার আরো খবর