ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পোপের বক্তব্যেও বিশ্বকাপে ব্রাজিলের হার!
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

রাশিয়া বিশ্বকাপে হেক্সা মিশনে নেমেছিল ব্রাজিল। কিন্তু অধরাই থেকে গেল ব্রাজিলের ষষ্ঠ শিরোপা জয়ের মিশন। তবে ব্রাজিলের ঘরে শিরোপা উঠবেই এমন অনুপ্রেরণামূলক বক্তব্য দিলেন ক্যাথলিকদের সর্বোচ্চ ধর্মীয় নেতা পোপ ফ্রান্সিস।

সম্প্রতি ভ্যাটিকান সিটিতে এক ধর্মীয় সমাবেশে ব্রাজিল দলের সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমি (উপস্থিত জনতার হাতে) ব্রাজিলের পতাকা দেখতে পাচ্ছি। আমি তাদের অভিবাদন ও অনুপ্রেরণা দিচ্ছি। এটা (বিশ্বকাপ শিরোপা জয়) অন্য কোনো সময় হবে,’ বলেন পোপ ফ্রান্সিস। সমাবেশে বক্তব্যের পর বিশ্ব শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করেন পোপ।

প্রসঙ্গত, কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। তবে এমন পরাজয়ে তাদের জন্য বড় অনুপ্রেরণা হতে পারে পোপ ফ্রান্সিসের এই অনুপ্রেরণামূলক বক্তব্য।   মূলত, পোপ ফ্রান্সিস একজন ফুটবলভক্ত। তার সংগ্রহে উপহার হিসেবে পাওয়া অনেক জাতীয় দলের জার্সি রয়েছে। খেলাধুলার গুরুত্ব নিয়ে তিনি প্রায়ই বিভিন্ন সময় কথা বলেন। বিশেষ করে তরুণদের খেলাধুলার প্রতি উৎসাহ দিতে দেখা যায় তাকে। 

উল্লেখ্য, পোপ ফ্রান্সিস জন্মসূত্রে একজন আর্জেন্টাইন। তার আসল নাম জর্জ মারিও বেরগোগলিও। ১৯৩৬ সালের ১৭ ডিসেম্বর আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে জন্মগ্রহণ করেন তিনি।

বিডি প্রতিদিন/ই-জাহান



এই পাতার আরো খবর