ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বেলজিয়ামের বিপক্ষে ফ্রান্সের সম্ভাব্য একাদশ
অনলাইন ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে আসরের অন্যতম শক্তিশালী দল ফ্রান্স ও দুর্দান্ত ফর্মে থাকা বেলজিয়াম। সেন্ট পিটার্সবার্গে উত্তেজনাপূর্ণ এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়। ফাইনালে উঠার লড়াইয়ে দুই দলই নিজেদের সেরা দল ও পরিকল্পনা নিয়ে আজ মাঠে নামবে সে কথা বলাই বাহুল্য। তাই পুরো ফুটবল বিশ্বের চোখ এখন দল দু'টির দিকে। 

কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে 'ফলস নাইন' সিস্টেমে খেলে সাফল্য পেয়েছে বেলজিয়াম। সেমি ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধেও একই স্ট্র্যাটেজিতে বাজিমাত করতে চান রবের্তো মার্টিনেজ। বেলজিয়ামের গতিশীল ফুটবলের সঙ্গে লড়াই ফ্রান্সের ট্যাকটিক্যাল ফুটবলের। লড়াইটা মূলত ফরাসি স্ট্রাইকিং ফোর্স বনাম বেলজিয়ামের মিডফিল্ড লাইন আপের।

ফরাসিরা সম্ভবত ৪-২-৩-১ ফর্মেশনে খেলবে। যেখানে গোলে হুগো লরিস। উমতিতি এবং ভারান সেন্ট্রাল ডিফেন্ডারের ভূমিকায় থাকবেন। দুই সাইড ব্যাক পাভার্ড আর হার্নান্দেস। এদের সামনে থাকবেন কন্তে আর পোগবা। মাঝমাঠে মাতুইদি, গ্রিজম্যান আর এমবাপ্পে। সঙ্গে এক স্ট্রাইকার জিরু।    

ফ্রান্সের সম্ভাব্য প্রথম একাদশ লরিস, ভারান, উমতিতি, হার্নান্দেস, পাভার্ড, পোগবা, কন্তে, মাতুইদি, গ্রিজম্যান, এমবাপ্পে, জিরু

বিডি প্রতিদিন/ ১০ জুলাই ২০১৮/ ওয়াসিফ



এই পাতার আরো খবর