ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফাইনালের আগে ক্রোয়েশিয়া শিবিরে ধাক্কা, অনিশ্চিত পেরিসিচ
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

ইতিহাস গড়ে বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেছে ক্রোয়েশিয়া। পুরো টুর্নামেন্টেই ধারাবাহিকভাবে পারফরম্যান্স করে চলেছে দলটি। আর তারই জের ধরে রবিবার ফ্রান্সের মুখোমুখি হবে টিম ক্রোয়েশিয়া। তবে শিরোপা জয়ের সেই ম্যাচের আগেই তার ক্রোয়েট ডেরায় দেখা দিয়েছে কালো মেঘের শঙ্কা। ঊরুতে চোট পেয়ে ফাইনালে দলের অন্যতম ভরসা ইভান পেরিসিচের খেলা নিয়ে অনিশ্চিত হয়ে পড়েছে।

এর আগে, সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ঊরুতে চোট পান তিনি। ম্যাচ শেষেও পায়ে বরফ দিতে দেখা যায় এ ক্রোয়েট তারকা।

এ ব্যাপারে সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, মস্কোর একটি হাসপাতালে পেরিসিচের চিকিৎসা চলছে। খুব বড় কোন পরিবর্তন না ঘটে গেলে ফাইনালে পেরিসিচের খেলার আশা নেই বলেই জানা যাচ্ছে। তবে ক্রোয়েশিয়ার পক্ষ থেকে পেরিসিচকে নিয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

কোচ জ্লাতকো দালিচ জানিয়েছেন, চূড়ান্ত সিদ্ধান্তের জন্য তিনি অপেক্ষা করবেন। চিকিৎসকের রিপোর্ট দেখে শেষমুহুর্ত সিদ্ধান্ত নেবেন। তিনি বলেন, ‘পেরিসিচ যদি খেলতে না পারে, সেটা সত্যিই আমাদের দলের পক্ষে একটা বড় ধাক্কা। আমাদের দল ওর ওপরে অনেকটাই নির্ভর করে। তবে না খেললে দলের ভারসাম্য নষ্ট হয়ে যাবে এমন ভাবার কোনো কারণ নেই। তরুণ বিকল্প এবং প্ল্যান বি- দুটোই তৈরি আছে।’ যোগ করেন দালিচ।’

তবে আত্মবিশ্বাসী পেরিসিচ অবশ্য ফাইনালে খেলার ব্যাপারে আশাবাদী। ফরাসিদের হৃঙ্কার দিয়ে তিনি বলেন, ‘ফ্রান্স ১৯৯৮ সালে আমাদের সেমিফাইনালে হারিয়েছিল। এবার ফলটা পাল্টে দিতে চাই।’

বিডি প্রতিদিন/ ১৪ জুলাই ২০১৮/ ওয়াসিফ



এই পাতার আরো খবর