২১ সেপ্টেম্বর, ২০২৪ ০২:০০

শহীদদের স্মরণে ঠাকুরগাঁওয়ে বৃক্ষরোপণ বসুন্ধরা শুভসংঘের

অনলাইন ডেস্ক

শহীদদের স্মরণে ঠাকুরগাঁওয়ে বৃক্ষরোপণ বসুন্ধরা শুভসংঘের

ছাত্র জনতার গণ অভ্যুত্থানে সরকার পতনের পর প্রকাশ পেতে শুরু করেছে বিগত সরকারের নানা নৃশংসতার চিত্র। কোটা সংষ্কারের দাবী নিয়ে করা যৌক্তিক আন্দোলনে তারা নির্বিচারে গুলি চালিয়েছে শিক্ষার্থীদের উপর। ছাত্র-জনতার এ আন্দোলনে সারাদেশে ছয় শতাধিক মানুষ নিহত হয়েছেন। আন্দোলনে নিহত হওয়া সকল শহীদের স্মরণে বৃক্ষরোপণ করেছে বসুন্ধরা শুভসংঘ। 

গত ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার বিকালে ঠাকুরগাঁও পৌর এলাকার সালন্দর ইসলামিয়া কামিল মাদরাসা প্রাঙ্গণে এ বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে বসুন্ধরা শুভসংঘ ঠাকুরগাঁও সদর উপজেলা শাখা। কার্যক্রমে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াছির আরাফাত রাফি, ঠাকুরগাঁও সদর উপজেলা শাখার সহ-সভাপতি লাবু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাদিক হোসেন, কার্যকরী সদস্য মাসুদ, সম্রাট, মুজাহিদ, আনাস, সিয়াম, আলী, রাফি ও আতিকুর। 

ইয়াছির আরাফাত রাফি বলেন, মানুষ ও প্রাণীর জন্ম থেকে মৃত্যু পর্যন্ত বৃক্ষের ব্যাপক আবশ্যকতা রয়েছে। বৃক্ষ ব্যতীত পৃথিবীতে আমাদের অস্তিত্ব কল্পনা করা কঠিন, বৃক্ষের মাধ্যমেই শহীদের অস্থিত্ব আমাদের মাঝে বিরাজমান থাকবে। আমরা সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং যারা আহত হয়েছেন তাদের সকলের দ্রুত সুস্থতা কামনা করছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর