শিরোনাম
২১ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৫৭

নড়িয়ায় বসুন্ধরা শুভসংঘ’র উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প

শরীয়তপুর প্রতিনিধি

নড়িয়ায় বসুন্ধরা শুভসংঘ’র উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প

শরীয়তপুরে নড়িয়া উপজেলায় বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে ফ্রি মেডিকেল, ওষুধ বিতরণ ও বহুমুখী স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উপজেলার ঘড়িষার ইউনিয়নের সুরেশ্বর কলেজ ক্যাম্পাসে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। 

শুভসংঘের উপজেলা সভাপতি মো. শামিম হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জি. মাহবুব আলম এর সঞ্চালনায় এ ক্যাম্পের উদ্বোধন ঘোষণা করেন ঘড়িষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রব খান।

ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারি সার্জন ডা. আব্দুর রাজ্জাক এর সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতায় ফ্রি মেডিকেল ক্যাম্পে আরও চিকিৎসা সেবা দেন ডা. সাইফুল ইসলাম রোজ, ডা. নুপুর বিশ্বাস, ডা. অনিদ্য দাস এবং ডা. আহসান আরা সিমা।

তিন শতাধিক রোগীকে চিকিৎসার পাশাপাশি বিনামূল্যে ডায়াবেটিস, রক্তচাপ, ওজন পরিমাপ করা হয়। এছাড়া বিশেষভাবে ৩০ থেকে ৬০ বছর বয়সী মহিলাদের জরায়ু মুখ ও স্তন ক্যান্সার পরীক্ষার জন্য ভায়া রেজিষ্ট্রেশন করে রেফারেল ফরম দেওয়া হয়।

এ অনুষ্ঠানে মেডিকেল ইকুইপমেন্ট ও অন্যান্য সামগ্রী সরবরাহ করেন ইউনিয়নের ঘড়িষার ডিজিটাল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার। 

ক্যাম্প চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন শুভসংঘের সহ সভাপতি মো. নাজমুল ইসলাম জন্টু, মো. কাউসার আহমেদ। যুগ্ম সম্পাদক সম্পাদক রাব্বি সৈয়াল, আমান খান। সাংগঠনিক সম্পাদক মো. নুরুন নবী, সহ-সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহবুব আলম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শহিদুল ইসলাম, সমাজকল্যান সম্পাদক সুজন মাহমুদ, সহ-সমাজকল্যাণ সম্পাদক জালাল আহমেদ অপু, ছাত্র ও শিক্ষা বিষয়ক সম্পাদক নিজাম মাঝি, রক্তদান বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রবিন রয়, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. আল আমিন, ক্রীড়া সম্পাদক সজিব মেলকার, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ জয়নাল আবেদীন, নারী বিষয়ক সম্পাদক সুবর্ণা আক্তার, সহ-নারী বিষয়ক সম্পাদক রিতা আক্তার, পরিকল্পনা বিষয়ক সম্পাদক আবু সাইদ খান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তারেক হাসান, কার্যকরী সদস্য ওমর ফারুক, বি.এম. কামরুল হাসান, জুনাইদ আহমেদ খান এবং রাজন মাহমুদ।

এছাড়া এসময় আরও উপস্থিত ছিলেন ওই ইউনিয়নের বিশিষ্ট ব্যবসায়ী সবুজ বেপারী, সামসুল হক, আব্দুস সালাম, ফরিদ মাহমুদসহ স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর