৭ অক্টোবর, ২০২৪ ১৫:৩০

শেরপুরে বন্যার্ত পরিবারের মাঝে বসুন্ধরা শুভসংঘের খাদ্যসামগ্রী বিতরণ

অনলাইন ডেস্ক

শেরপুরে বন্যার্ত পরিবারের মাঝে বসুন্ধরা শুভসংঘের খাদ্যসামগ্রী বিতরণ

পাহাড়ি ঢল আর ব্যাপক বৃষ্টির কারণে দেশের শেরপুর জেলার ঝিনাইগাতীসহ কয়েকটি উপজেলা ব্যাপকভাবে প্লাবিত হয়েছে। তবে গতকাল রবিবার থেকে বিভিন্ন এলাকায় পানি নামতে শুরু করেছে। এরসাথে স্পষ্ট হয়ে উঠছে ক্ষয়ক্ষতির চিহ্ন।

পানির প্রবল স্রোতে অনেকের ঘরবাড়ি ভেসে গেছে। ভেসে গেছে আসবাবপত্র ও রক্ষিত খাবার। দুর্গত এলাকাগুলোতে দেখা দিয়েছে খাবার ও সুপেয় পানির সংকট। এ অবস্থায় কষ্টে দিন পার করছে এ এলাকাগুলোর মানুষ। সরকারি-বেসরকারি সংস্থাগুলো থেকে ত্রাণ দিলেও সেটা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। 

বন্যার্ত এসব মানুষের দুর্ভোগ লাঘবে তাদের পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা শুভসংঘ। বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে তাদের হাতে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। 

সোমবার (৭ অক্টোবর) শেরপুরের ঝিনাইগাতী উপজেলার বারোয়ামারী মরিয়ম নগর গ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের মাঝে খাদ্যসমগ্রী বিতরণ করা হয়েছে।

বসুন্ধরা শুভসংঘের পক্ষ থেকে খাদ্যসামগ্রী উপহার পেয়ে ষাটোর্ধ্ব বিধবা বণিকা চিরাণ জানান, বন্যায় তার ঘরবাড়ি-রান্নাঘর ক্ষতিগ্রস্ত হওয়ায় অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছেন। খাদ্যাভাবে অর্ধাহারে-অনাহারে দিন কাটছে। এ সময় তিনি বসুন্ধরা শুভসংঘের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন বসুন্ধরা শুভসংঘ ঝিনাইগাতী উপজেলা শাখার সভাপতি মো. আরিফুল ইসলাম, সদস্য পলাশ আহমেদ, আব্দুল্লাহ আল রাফি, রিয়ণ ও আশিক চিরাণ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর