১১ অক্টোবর, ২০২৪ ১৫:৫৫

গোপালগঞ্জে বসুন্ধরা শুভসংঘের আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

গোপালগঞ্জে বসুন্ধরা শুভসংঘের আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উদযাপন

আজ ১১ অক্টোবর আন্তর্জাতিক কন্যাশিশু দিবস। বিশ্বজুড়ে জাতিসংঘের অধিকাংশ সদস্য দেশ প্রতিবছর দিবসটি পালন করে থাকে। এর মূল উদ্দেশ্য বিশ্বজুড়ে লিঙ্গবৈষম্য দূর করা। এ ছাড়া শিক্ষার অধিকার, পরিপুষ্টি, আইনি সহায়তা ও ন্যায় অধিকার, চিকিৎসা সুবিধা, বৈষম্য থেকে সুরক্ষা, মেয়েদের বিরুদ্ধে সহিংসতার বন্ধ ও বলপূর্বক কিংবা বাল্যবিবাহ রোধ। ২০১২ সাল থেকে দিবসটি পালিত হয়ে আসছে।

দিবসটি উপলক্ষে বসুন্ধরা শুভসংঘ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। আজ শুক্রবার গোপালগঞ্জ জেলা শাখার উদ্যোগে কন্যা শিশুদের উপহার প্রদানের মাধ্যমে এ দিবস পালন করা হয়। এদিন সকালে জেলা শহরের সাহাপাড়া এলাকায় মৈত্রী সংঘ পূজামণ্ডপে আগত কন্যা শিশুদের হাতে উপহারভর্তি বক্স প্রদান করা হয়। বক্সে ছিল শিশুদের ব্যবহার্য ও প্রয়োজনীয় সামগ্রী। উপহার পেয়ে শিশুরা উচ্ছ্বাস প্রকাশ করে। এ সময় তাদের অভিভাবকেরা বসুন্ধরা শুভসংঘের কর্মকাণ্ডকে সাধুবাদ জানান।

এ আয়োজন প্রসঙ্গে সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক সুজন দাস বলেন, শুভ কাজে সবার পাশে থেকে কাজ করে যাচ্ছে আমাদের সংগঠন। আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে আমরা কন্যা শিশুদের বিভিন্ন উপহার দিয়েছি। এছাড়াও আমরা প্রতিনিয়ত নানা ধরনের সামাজিক ও মানবিক কাজ করে চলছি। আগামী দিনেও এই ধারা অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘ গোপালগঞ্জ জেলা শাখার সমাজসেবা সম্পাদক অয়ন সাহা, নারী বিষয়ক সম্পাদক অনন্যা ভক্ত, সাংগঠনিক সম্পাদক তুর্য রহমান এবং তথ্য ও প্রচার সম্পাদক সামিউল আলম।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর