মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা

এটা অরগানাইজড ক্রাইম প্রতিহত করতে হবে

নিজস্ব প্রতিবেদক

চলমান নাশকতাকে একটি ‘অরগানাইজড ক্রাইম’ উল্লেখ করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) সভাপতি ও নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার বলেছেন, এটা অরগানাইজড ক্রাইম এটাকে সবাই মিলে ঘৃণা করতে হবে, প্রতিহত করতে হবে। শুধু আইনশঙ্খলা বাহিনীর ওপর নির্ভর করলে হবে না। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ব্যবসায়ী নেতাদের  বৈঠককালে এসব কথা বলেন ব্যাংক মালিকদের সংগঠন বিএবির প্রেসিডেন্ট।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা উপহার দিয়ে গেলেন, বাংলাদেশ দিয়ে গেলেন। তিনি সোনার বাংলার স্বপ্ন দেখিয়েছিলেন। তিনি পারেননি। তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কত বছর পর ক্ষমতায় এসে, বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা রূপান্তর করলেন। এটাই সহ্য হলো না আমাদের! বঙ্গবন্ধুকে আমরা খুন করে ফেলেছি। তাঁর কন্যাকে মারতে পারলে আমাদের স্বার্থ হাসিল হবে। সেটাই উদ্দেশ্য ছিল এখানে। না হলে, এত অল্প সময়ের মধ্যে এই অগ্নিসন্ত্রাস, এত বড় প্রলয়, এটা তো চিন্তাই করা যায় না।

তথ্য প্রতিমন্ত্রীর বরাত দিয়ে নাসা গ্রুপের চেয়ারম্যান আরও বলেন, বিটিভি অ্যাটাক করেছে। ওনারা প্রতিরোধ করতে পারেনি। ওনাদের হাতে কোনো অস্ত্র ছিল না। এখন আর্মি কেন নামানো হয়েছে- এটা নিয়ে প্রশ্ন উঠেছে।

ব্যবসায়ী ও ব্যাংকারদের অর্থনীতির চাবিকাঠি হিসেবে তুলে ধরে নজরুল ইসলাম মজুমদার বলেন, সর্বস্তরের ব্যবসায়ী, ব্যাংকের চেয়ারম্যান, এমডি সবাই আজকে এখানে উপস্থিত আছেন। যারা অর্থনীতিকে সমৃদ্ধ করে, ব্যবসায়ী ও ব্যাংকারদের সবাই শুধু এক মিনিটের কলে এখানে চলে এসেছেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে ব্যাংকিং খাতের এই নেতা বলেন, আমরা প্রতিজ্ঞা করে গেলাম। আপনার সঙ্গে আমরা ছিলাম, আমরা আছি, ভবিষ্যতেও থাকব। আপনার উন্নয়নের সব প্রচেষ্টা সময়মতো আমরা বাস্তবায়ন করব। এই জাতিকে আমরা নিরাপদে রাখব ইনশা আল্লাহ।

 

সর্বশেষ খবর