১৪ মার্চ, ২০২০ ১১:৪১

করোনা আতঙ্কে ক্লাসে অনুপস্থিত বুয়েটের অধিকাংশ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

করোনা আতঙ্কে ক্লাসে অনুপস্থিত বুয়েটের অধিকাংশ শিক্ষার্থী

ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় ক্লাসের পাঠ্য কার্যক্রমে অংশ নেয়নি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর অধিকাংশ বিভাগের শিক্ষার্থীরা। আজ শনিবার করোনা আতঙ্কে ক্লাসে যাওয়া থেকে বিরত থেকেছে তারা। 

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা গেছে, করোনা সংক্রমণ ঠেকাতে জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে। কিন্তু অনেকে একসাথে ক্লাস করাও এক ধরনের জনসমাগম। এ থেকেও করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কা আছে। তাই বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ক্লাস না করার সিদ্ধান্ত নিয়েছি। এ ব্যাপারে শিক্ষকদের সাথেও কথা হয়েছে। 

বিষয়টি নিয়ে বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, ‘বিক্ষিপ্তভাবে কয়েকটি বিভাগে ক্লাস হয়েছে, অধিকাংশ বিভাগেই হয়নি। কোর্সের পর ওয়ার্কিং ডে-তে অনেক সময় শিক্ষার্থীরা ক্লাসে আসে না। এটা করোনার কারণে কিনা আমি জানি না। সেটা কালকে বোঝা যাবে না।’

প্রশাসন থেকে পাঠ্য কার্যক্রম বন্ধ করে দেওয়ার কোন চিন্তা আছে কিনা-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার থেকে সেরকম কোন নির্দেশনা আসলে তখন সেটা হবে। তবে আমরা এখনও এ নিয়ে কোন সিদ্ধান্ত নিইনি। তবে শিক্ষার্থীরা যদি ক্লাস বন্ধের ব্যাপারে দাবি তোলে তাহলে একাডেমিক কাউন্সিল এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর