২২ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৫০

মন্ত্রণালয়ের সিদ্ধান্তে ক্ষুব্ধ ইবি শিক্ষার্থীরা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

মন্ত্রণালয়ের সিদ্ধান্তে ক্ষুব্ধ ইবি শিক্ষার্থীরা

আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। সোমবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও আবাসিক হলের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

এদিকে, হল খোলার ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসের ডায়না চত্বরে থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শেখ রাসেল হলের সামনে দুই ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

পরে দুপুরে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আগামী ১৭ মে হল এবং ২৪ মে বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দিলে শিক্ষার্থীরা এ সিদ্ধান্তের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে প্রতিবাদ জানান। একইসঙ্গে সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, আমরা হল খোলার ব্যাপারে সরকারের সিদ্ধান্ত মানতে পারছি না। এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানাচ্ছি। অবিলম্বে হল খোলা না হলে আমাদের আন্দোলন চলমান থাকবে। আগামীকাল মঙ্গলবার সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।

এদিকে, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। এছাড়া সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন। শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত শিক্ষার্থীদের হতাশ করেছে দাবি করে এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানায় সংগঠনটি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, হল খোলার ব্যাপারে সরকার যে সিদ্ধান্ত নিয়েছে সেটাই চূড়ান্ত। পরীক্ষার বিষয়ে তিনি বলেন, আগামীকাল সভা ডাকা হয়েছে। সেখানে পরীক্ষার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর