১৫ আগস্ট, ২০২১ ২০:৪৮

'জাতির পিতার দর্শন ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা'

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

'জাতির পিতার দর্শন ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা'

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অদম্য সাহস এবং আপোষহীনতা ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম চারিত্রিক বৈশিষ্ট। তিনি কোনদিন অন্যায়ের সাথে আপোষ করেননি। তিনি আমাদেরকে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ এবং লাল-সবুজের পতাকা দিয়েছেন। বঙ্গবন্ধু আমাদের মুক্তির মহানায়ক। জাতির পিতার দেখানো দর্শন ধারণ করেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরবর্তী প্রজন্মের কাছে জাতির পিতার আদর্শ ও দর্শন তুলে ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা, দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে আত্মনিয়োগ করার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সকলের প্রতি আহ্বান জানান স্পিকার। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রবিবার বিকেলে বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত এক ওয়েবিনারে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও টিএসসির পরিচালক ড. মো. খোরশেদ আলমের সঞ্চালনায় ওয়েবিনারে স্বাগত বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মু. মুহসিন উদ্দীন। আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মো. আরিফ হোসেন, আইন বিভাগের সহকারী অধ্যাপক ক্যামেলিয়া খান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দীন গোলাপ প্রমুখ। 

ওয়েবিনারে যুক্ত ছিলেন বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্যসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিভিন্ন হলের প্রভোস্ট, প্রক্টর, পরিচালকবৃন্দ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, দপ্তর প্রধানগণ, কর্মকর্তা-কর্মচারী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতৃবৃন্দ।
 
ওয়েবিনার শেষে বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক কুইজ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়। এতে ১০ জনকে পুরস্কৃত করা হয়। এর মধ্যে প্রথম ৩ জন হলেন- আইন বিভাগের শিক্ষার্থী মৌ মন্ডল, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাওনুর রহমান এবং লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মোসা. রিমা আক্তার। 

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর