১ অক্টোবর, ২০২১ ১৫:১৫

হেল্প ডেস্কে বিড়ম্বনা কমেছে ঢাবি ভর্তিচ্ছুদের

অনলাইন প্রতিবেদক

হেল্প ডেস্কে বিড়ম্বনা কমেছে ঢাবি ভর্তিচ্ছুদের

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের হেল্প ডেস্ক। ছবি- সংগৃহীত

প্রতিবারই ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি পরীক্ষা দিতে গিয়ে শিক্ষার্থীদের বিড়ম্বনায় পড়তে হয়। পরীক্ষার নির্ধারিত স্থান খুঁজে পেতে অনেকেই সময় নষ্ট করেন। আবার দেখা যায়, সেখানে তার সিট পড়েছে, তিনি সেখানে না গিয়ে অন্য স্থানে চলে গেছেন। 

এসব বিষয় বিবেচনায় নিয়ে প্রতিবছরের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উদ্যোগে আজও ছিল ‘হেল্প ডেস্ক’। সামাজিক, সাংস্কৃতিক, জেলা সংগঠনগুলো এসব হেল্প ডেস্ক বসায়। ছাত্র সংগঠনগুলোর মধ্যে ছাত্রলীগ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের হেল্প ডেস্কও ছিল। এসব হেল্প ডেস্ক থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের তথ্য সহায়তা ও দিকনির্দেশনা দেওয়া হয়েছে। 

এ ছাড়া স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, চলাচলের সুবিধার্থে বাইক সার্ভিস, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, সুপেয় খাবার পানি, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ার ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও ছিল এসব হেল্প ডেস্কে।

বেশ শিক্ষার্থী ও অভিভাবক হেল্প ডেস্কের সহযোগিতা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বলেছেন, এতে তাদের বিড়ম্বনা কমেছে। 

আজ বেলা ১১ টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয় ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতকের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এর মধ্য দিয়ে ঢাবির ভর্তি পরীক্ষা শুরু হলো। এবারই প্রথম ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের ৭ সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে এই পরীক্ষা হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর