১৭ ডিসেম্বর, ২০২১ ০৫:৩৯

হাবিপ্রবিতে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবিতে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা, উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বৃহস্পতিবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপনের লক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়। 

কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, খেলাধুলা, বাদ যোহর বিশেষ দোয়া, “দেশব্যাপী শপথ বাক্য পাঠ” করায় অংশ নেয়া। 

সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান-এর নেতৃত্বে শহীদ মিনার বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মো. ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ। 

পুষ্পস্তবক অর্পণ শেষে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। পরবর্তীতে তিনি "মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে শিক্ষার্থীর ভাবনায় আগামীর বাংলাদেশ" শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এরপর তিনি মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শিক্ষক ও কর্মকর্তাদের বিভিন্ন খেলাধুলার উদ্বোধন করেন এবং তিনি স্বয়ং ক্রিকেট খেলায় অংশগ্রহণ করেন।

মহান বিজয় দিবস উপলক্ষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান প্রদত্ত বাণী প্রদান করেন। বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

এছাড়াও বিজয়ের পঞ্চাশ বছর পূর্তিতে সারা দেশের মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা “দেশব্যাপী শপথ বাক্য পাঠ” করান। এর সাথে একাত্মতা প্রকাশ করে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিকেল ৪.৩০টায় প্রশাসনিক ভবনের সামনে শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর