২৫ ডিসেম্বর, ২০২১ ১৮:৫২

১০০ বিশিষ্ট ব্যক্তিকে স্বীকৃতি দেবে ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

১০০ বিশিষ্ট ব্যক্তিকে স্বীকৃতি দেবে ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য বিশ্ববিদ্যালয়ের ১০০ জন বিশিষ্ট ব্যক্তিকে স্বীকৃতি দিতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এসোসিয়েশন। আগামী জানুয়ারিতে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা থেকে এ স্বীকৃতি দেওয়া হবে বলে জানিয়েছেন অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ।

আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনস্থ অ্যালামনাই ফ্লোরের কনফারেন্স রুমে আয়োজিত ‘শতবর্ষের মিলনমেলা’ সফল করার লক্ষ্যে গণমাধ্যম ব্যক্তিত্বদের সঙ্গে অ্যাসোসিয়েশনের প্রচার ও যোগাযোগ উপ-কমিটির এক মত-বিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এই তথ্য জানান।  

সভায় একে আজাদ আরও জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিকে ডিজিটাল করতে কাজ করবে অ্যালামনাই অ্যাসোসিয়েশন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের এখন দুরাবস্থা। এই মেডিকেলকে আধুনিকায়ন করার পরিকল্পনা রয়েছে অ্যাসোসিয়েশনের। 

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে যে বাজেট দেওয়া হয় তার ৯০ শতাংশ বেতনে চলে যায়। কাজেই ১০০ বছর আগে হওয়া অনেক বিভাগ এখন রাখা দরকার আছে কি না সেটা ভাবা যেতে পারে। দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি কার্যক্রম চালিয়ে নিতে অ্যালামনাইয়ের পক্ষ থেকে ২৫ কোটি টাকার ফান্ড গঠনের পরিকল্পনার কথাও জানান তিনি। 

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মোল্লা মো. আবু কাওছার, সহ-সভাপতি আনোয়ারুল আলম চৌধুরী পারভেজ, শাইখ সিরাজ, মহাসচিব রঞ্জন কর্মকার, যুগ্ম-মহাসচিব সুভাষ সিংহ রায়, সাংগঠনিক সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু, প্রচার ও যোগাযোগ উপ কমিটির সদস্য সচিব কাজী মোয়াজ্জেম হোসেন প্রমুখ। 

গণমাধ্যম ব্যক্তিত্বদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. গোলাম রহমান, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, আমাদের সময় ডটকমের সম্পাদক নাইমুল ইসলাম খান, দৈনিক সমকালের নগর সম্পাদক শাহেদ চৌধুরী প্রমুখ। সভায় মিলনমেলাকে কেন্দ্র করে ডকুমেন্টারি তৈরি, টকশো আয়োজন, সংবাদপত্রে লেখাপ্রকাশ নিয়ে নিয়ে আলোচনা করা হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর