২৫ ডিসেম্বর, ২০২১ ১৯:০১

ববিতে 'বঙ্গবন্ধুর বিজ্ঞান দর্শন ও আজকের বাংলাদেশ' শীর্ষক ওয়েবিনার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ববিতে 'বঙ্গবন্ধুর বিজ্ঞান দর্শন ও আজকের বাংলাদেশ' শীর্ষক ওয়েবিনার

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উদযাপনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ‘বঙ্গবন্ধুর বিজ্ঞান দর্শন ও আজকের বাংলাদেশ’ শীর্ষক ভার্চুয়াল ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের আয়োজনে আজ শনিবার বিকেলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে ওয়েবিনারে স্বাগত বক্তব্য রাখেন গণিত বিভাগের চেয়ারম্যান চিন্ময়ী পোদ্দার। বক্তব্য রাখেন গণিত বিভাগের শিক্ষার্থী তাসফিক হাসান লিংকন ও সুমাইয়া হাসান চুমকী। 

গনিত বিভাগের সহকারী অধ্যাপক ড. বিজন কৃষ্ণ সাহা ও গণিত বিভাগের প্রভাষক মহুয়া জাহান রূপার সঞ্চালনায় ওয়েবিনারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের শিক্ষক-শিক্ষার্থী সহ অন্যান্যরা যুক্ত  ছিলেন। 

ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে ড. সত্য প্রসাদ মজুমদার বলেন, একটি বিজ্ঞানসম্মত ও আধুনিক জাতি গঠনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন কাজ করে গেছেন। বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপনের মাধ্যমে বাংলাদেশকে ডিজিটালাইজেশনের বীজ বপন করে গিয়েছিলেন বঙ্গবন্ধু। মূলত বঙ্গবন্ধুই প্রথম ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। জাতির পিতার সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর