১১ জানুয়ারি, ২০২২ ১৫:৫৯

নিয়োগ দুর্নীতি বন্ধসহ চার দফা দাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি

নিয়োগ দুর্নীতি বন্ধসহ চার দফা দাবিতে মানববন্ধন

সরকারি চাকরিতে নিয়োগ দুর্নীতি বন্ধ করাসহ ৪ দফা দাবিতে মানববন্ধন করেছে ‘সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ’। আজ মঙ্গলবার বেলা ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রধান ফটকের সামনে মানববন্ধন করে সংগঠনটি।

তাদের দাবি চারটি হল- সকল চাকরিতে আবেদনের বয়স সীমা স্থায়ীভাবে বৃদ্ধি করতে হবে, নিয়োগ দুর্নীতি ও জালিয়াতি বন্ধ করতে হবে, নিয়োগ পরীক্ষার (প্রিলি ও রিটেন) প্রাপ্ত নাম্বারসহ ফলাফল প্রকাশ করতে হবে, চাকরিতে আবেদনের ফি সর্বোচ্চ ১০০ টাকা করতে হবে ও একই সময়ে একাধিক নিয়োগ পরীক্ষা বন্ধ করে সমন্বিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করতে হবে।

মানববন্ধনে রাবির সাবেক শিক্ষার্থী কামরুজ্জামান একইদিনে একাধিক পরীক্ষা, প্রশ্ন ফাঁস ও জালিয়াতি নিয়ে অভিযোগ করে বলেন, এমনও শুক্রবার গিয়েছে, যেদিন বিশ থেকে বাইশটা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এটা কিভাবে সম্ভব? আমরা চাই যেনো সমন্বিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করা হয়। 

তিনি আরও বলেন, যেখানে ভালো চাকরি না পাওয়ায় অনেক শিক্ষিত বেকার আর্থিক কষ্ট ও পরিবারের চাপে আত্মহত্যা করছে, সেখানে কোটি কোটি টাকার ঘুষ, দুর্নীতি, জালিয়াতি ও প্রশ্ন ফাঁসের মাধ্যমে অনেকে চাকরির ব্যবস্থা করছে। কিন্তু আমাদের যাদের টাকা নাই আমরা কি করবো? তাছাড়া ঘুষ-দুর্নীতি তো অনৈতিক কাজ। আমরা চায় যেন পরীক্ষায় প্রাপ্ত নম্বরসহ ফলাফল প্রকাশ করা হয়। সর্বোপরি, আমরা বিশ্বাস করি, প্রধানমন্ত্রী আমাদের এই যৌক্তিক দাবিগুলো মেনে নিবেন।

চাকরিতে বয়সসীমা বৃদ্ধির ক্ষেত্রে বৈষম্য ও আবেদন ফি নিয়ে জুলুম করার অভিযোগ করে রাবির আরেক সাবেক শিক্ষার্থী খায়রুল ইসলাম বলেন, করোনার মধ্যে যাদের বয়স ত্রিশের বেশি হয়ে গিয়েছিলো, তারা একটা সুবিধা পেয়েছে, কিন্তু যাদের বয়স ত্রিশের কাছাকাছি ছিল, তারা কোনো সুবিধা পায় নাই। আমরা চায়, চাকরিতে আবেদনের বয়সসীমা স্থায়ীভাবে যেনো বৃদ্ধি করা হয়। এতে সবাই সুবিধাটা গ্রহণ করতে পারবে।

আজিজুল হক কলেজের সাবেক শিক্ষার্থী আতিকুর রহমানের সঞ্চালনায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের সাবেক শিক্ষার্থীরা এই মানববন্ধনে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর