৮ ফেব্রুয়ারি, ২০২২ ১২:৩৩

সহপাঠীদের চিত্রকর্মে হিমেলকে স্মরণ

রাবি প্রতিনিধি

সহপাঠীদের চিত্রকর্মে হিমেলকে স্মরণ

রাবিতে ট্রাকচাপায় নিহত শিক্ষার্থী মাহমুদ হামিদ হিমেলের স্মরণে চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে তাঁর সহপাঠী-সহকর্মীরা। আজ সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের হাবিবুর রহমান মাঠে এই চিত্রকর্ম প্রদর্শনী শুরু হয়েছে।

সেখানে সহপাঠী সহকর্মীরা নিহত হিমেলকে স্মরণীয় করে রাখতে নিজেদের চিত্রকর্ম জনসাধারণের দেখার উদ্দেশ্যে উন্মুক্ত করে রাখছে। এছাড়াও হিমেলের তৈরি বিভিন্ন চিত্রকর্ম প্রদর্শনীর জন্য রাখা হয়।

এই শিল্প প্রদর্শনী করার উদ্দেশ্য জানতে চাইলে চারুকলা অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী শাকিলা খাতুন বলেন, মূলত এই প্রদর্শনীটি একদিন আগে করার কথা ছিল। অনাকাঙ্ক্ষিত কারণে একদিন পিছিয়ে আজ করা হচ্ছে। হিমেল একজন সাংস্কৃতিক অঙ্গনের নাগরিক ছিলো। সাংস্কৃতিক সংগঠন ছাড়াও বিভিন্ন সমাজ সেবামূলক অঙ্গসংগঠনের সাথে যুক্ত ছিলো সে। একজন চারুকলার শিক্ষার্থী হিসেবে তাকে স্মরণীয় করে রাখাতে আজকের এই আয়োজন করা হয়েছে।

চারুকলা অনুষদের আরেক শিক্ষার্থী আল আমিন ইসলাম রওনক বলেন, এখানে হিমেলের চিত্রকর্মের পাশাপাশি তাকে স্মরণীয় করে রাখতে সাধারণ শিক্ষার্থীদের করা চিত্রকর্মগুলো প্রদর্শন করা হবে।

উল্লেখ্য, একদিন ব্যাপী আয়োজিত এই চিত্রকর্ম প্রদর্শনী আজ সকাল দশটায় শুরু হয়েছে। প্রদর্শনীতে হিমেলের অনুষদের শিক্ষার্থীদের ছাড়াও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের চিত্রকর্ম ঠাঁই পেয়েছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর