৮ মার্চ, ২০২২ ১৭:৩৫

উৎসবমুখর পরিবেশে আইএসডিতে নারী দিবস উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি

উৎসবমুখর পরিবেশে আইএসডিতে নারী দিবস উদযাপন

উৎসবমুখর পরিবেশে আইএসডিতে নারী দিবস উদযাপন।

উৎসবমুখর পরিবেশে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও কর্মীদের অংশগ্রহণে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি) মঙ্গলবার আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে। আইএসডি নারীদের প্রতি শ্রদ্ধা জানাতে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করে। দিনের শুরুতে স্কুল কমিউনিটির সকল নারীদের স্কুলে প্রবেশের সময় ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। একইসাথে স্কুলের পরিচালকের পক্ষ থেকে একটি শুভেচ্ছা বার্তা সম্বলিত কার্ডও দেওয়া হয়।

বর্ণিল এই আয়োজনে আইএসডি কমিউনিটির সকল সদস্যরা বেগুনি রঙের পোশাক পরেন, যা এক অন্যরকম আবহ তৈরি করে। এ উপলক্ষে স্কুলের শিক্ষকরা ক্লাসে আলোচনা করেন, যেখানে তারা নারী দিবসের তাৎপর্যের ওপর আলোকপাত করেন। পাশাপাশি নারীর ক্ষমতায়ন সংক্রান্ত বিভিন্ন বিষয়, বিশেষ করে এ বছর নারী দিবসের প্রতিপাদ্য ‘একটি টেকসই আগামীর জন্য; জেন্ডার সমতাই অগ্রগণ্য’ এ বিষয়ের ওপরও গুরুত্বারোপ করেন।

নারীদের স্পেশাল অনুভব করানোর লক্ষ্যে আইএসডি কমিউনিটিতে থাকা (অভিভাবক, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী) সকল নারী ও সিনিয়র নারী শিক্ষার্থীদের আইএসডি ও দ্য হোয়াইট ক্যানারি ক্যাফের পক্ষ থেকে একটি শুভেচ্ছা কুপন প্রদান করা হয়।

অনুষ্ঠান চলাকালীন স্কুলে একটি ফটোবুথ স্থাপন করা হয়, যেখানে সবাই ছবি তুলে তাদের জীবনের স্মরণীয় মুহূর্তকে ধারণ করেন। এ দিনটিতে বিশেষ অ্যাসেম্বিলর আয়োজন করে স্কুলটি, যেখানে দেশের প্রখ্যাত একজন নারী সাংবাদিক অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্যের সাথে সামঞ্জস্য রেখে গ্রেড-৫ এর শিক্ষার্থীরা #ব্রেকদ্যবায়াস প্রতিপাদ্যে নির্মিত ভিডিও প্রেজেন্টেশন তৈরি করে, যেখানে তারা চলতি বছরের আন্তর্জাতিক নারী দিবস সম্পর্কে তাদের ভাবনাগুলোকে তুলে ধরে।

ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার পরিচালক থমাস ভ্যান ডার উইলেন বলেন, ‘আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা মানে, মা, কন্যা, বোন, বন্ধু, জীবনসঙ্গী এবং অনুপ্রেরণাদায়ীদের উদযাপন। এ দিনটি উদযাপন করা মানে নারীদের জন্য সত্যিকার মহানুভবতা, প্রজ্ঞা ও ভালোবাসার উদযাপন। আমরা প্রত্যাশা করছি, নারীদের জন্য একটি বিশেষ দিনে এটি উদযাপনের মাধ্যমেই আগামী দিনে আমরা নারীদের জন্য সম্মান, সমতা ও পক্ষপাতহীন পৃথিবী তৈরি করতে পারবো।’

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর