১৬ মার্চ, ২০২২ ২০:৪৩
বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ

সেশনজট নিরসনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অধ্যক্ষ অবরুদ্ধ

টাঙ্গাইল প্রতিনিধি


সেশনজট নিরসনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অধ্যক্ষ অবরুদ্ধ

সেশনজট নিরসনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ।

টাঙ্গাইলের কালিহাতীতে বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের (বিটেক) শিক্ষার্থীরা অধ্যক্ষকে অবরুদ্ধ করে সেশনজট নিরসনের দাবিতে বিক্ষোভ-মিছিল করেছে। বুধবার সকালে শিক্ষার্থীরা সেশনজট নিরসনে দাবিগুলোর অগ্রগতি সম্পর্কে জানতে প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী বখতিয়ার হোসেনের সাথে আলোচনায় বসেন।

আলোচনায় সুনির্দিষ্ট কোনো সিদ্ধান্ত না আসায় শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে অধ্যক্ষ ও রেজিস্ট্রারকে অফিসকক্ষে তালাবদ্ধ করে রাখেন।

গত সোমবার শিক্ষার্থীরা দ্রুত ফল প্রকাশ করে চলতি সেমিস্টারের পরীক্ষা গ্রহণের দাবি নিয়ে অধ্যক্ষের সাথে আলোচনা করলে তিনি ১৫ মার্চ পর্যন্ত সময় নেন। কিন্তু নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও শিক্ষার্থীদের দাবি আদায় না হওয়ায় শিক্ষার্থীরা অধ্যক্ষকে অবরুদ্ধ করে বিক্ষোভ-মিছিল করে।

শিক্ষার্থীরা জানায়, কলেজ প্রশাসনের গাফিলতির কারণে তারা মারাত্মক সেশনজটে পড়েছে। চলতি বছর ১১তম ব্যাচের বের হওয়ার কথা থাকলেও তাদের এখনো দ্বিতীয় বর্ষই শেষ হয়নি। তারা অধ্যক্ষ ও রেজিস্ট্রারের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, পরীক্ষা শেষ হওয়ার ৪৫ দিনের মধ্যে ফল প্রকাশ করার নিয়ম থাকলেও ৮৫ দিন পার হয়ে গেলেও ফল প্রকাশ করার জন্য কার্যকরী পদক্ষেপ নেয়নি।

বিক্ষোভের খবরে সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী অধ্যক্ষ ও শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসার আমন্ত্রণ জানান। পরে শিক্ষার্থীরা ৪ ঘণ্টা অবরুদ্ধ করে রাখার পর অধ্যক্ষের অফিসের তালা খুলে দেন। আলোচনায় কোনো সমাধান না আসলে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাওয়ারও হুঁশিয়ারি দেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর