১২ মে, ২০২২ ১৩:৪৪

হাবিপ্রবিতে শিক্ষকদের জন্য ‘স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবিতে শিক্ষকদের জন্য ‘স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিভিন্ন বিভাগের প্রভাষক/সহকারী অধ্যাপকগণের জন্য ‘স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার সকাল ১০টায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইন্সটিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং (আইআরটি) এর ব্যবস্থাপনায় আইআরটি কনফারেন্স কক্ষে উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড.বিধান চন্দ্র হালদার, সভাপতিত্ব করেন আইআরটি এর পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ। 

অনুষ্ঠানে রিসোর্স পার্সন ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড.জিল্লুর রহমান সবুজ এবং সঞ্চালনায় আইআরটি-এর সহকারী পরিচালক প্রফেসর ডা.বেগম ফাতেমা জোহরা।  

এ সময় হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, পাবলিকেশন্স ও গবেষণার জন্য স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস অনেক গুরুত্বপূর্ণ। যতো বেশি গ্রহণযোগ্য পদ্ধতি ব্যবহার করব পাবলিকেশন্স এর গুরুত্ব ততো বাড়বে। তিনি বলেন, প্রশিক্ষণ কর্মশালা একদিনের হলেও আপনারা ভালো কিছু পদ্ধতি শিখতে পারবেন, পাশাপাশি এই পদ্ধতিগুলো নিয়মিত চর্চা করতে হবে। কোথায় কোন পদ্ধতি ব্যবহার করতে হবে এটা নিজেদের ঠিক করে নিতে হবে। সব জায়গায় এখন কোয়ালিটির উপর গুরুত্ব দেয়া হচ্ছে, তাই আপনারা নিম্নমানের জার্নালে পাবলিশ না করে কমপক্ষে স্কোপাস ইনডেক্সেড জার্নালে পাবলিশ করবেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর