১৬ জুন, ২০২২ ১৯:২৪

রুয়েটে চুরির ঘটনায় ৫ চোর গ্রেফতার

রাবি প্রতিনিধি

রুয়েটে চুরির ঘটনায় ৫ চোর গ্রেফতার

সংবাদ সম্মেলন

রাজশাহী’র প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) হল রুম থেকে ল্যাপটপ ও মোবাইল ফোন চুরির ঘটনায় সংঘবদ্ধ ৫ চোরকে গ্রেফতার করেছে আরএমপি’র মতিহার থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে ৯টি চোরাই ল্যাপটপ ও ৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতার আসামিরা হলেন-মো. আরিফুল ইসলাম আরিফ (২৫), মো. জয় হোসেন (২২), মো. সাকির হোসেন সুইট (২৫), মো. শফিউর রহমান শাফি (২০) ও মো. তৌশিক রহমান সিয়াম (১৭)।

বৃহস্পতিবার দুপুর ২টায় আরএমপি সদরদপ্তর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

জানা যায়, গত ৮ জুন ভোর সাড়ে ৫টায় রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিনসেড হল রুম থেকে ৩টি ল্যাপটপ ও ৪টি মোবাইল ফোন চুরি হয়। রুয়েটের ছাত্র মো. লুৎফুল্লাহ হিল কবির চৌধুরীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মতিহার থানায় একটি চুরির নিয়মিত মামলা রুজু হয়।

মামলার পর আরএমপি’র পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের নির্দেশে মতিহার থানার পুলিশের একটি টিম চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধারসহ আসামিদের অবস্থান শনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান শুরু করে। পরে রুয়েটের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে তথ্য-প্রযুক্তির সহায়তায় আসামি আরিফুল ইসলাম আরিফকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি চোরাই মোবাইল ফোন উদ্ধার হয়।

গ্রেফতার আরিফের দেওয়া তথ্যমতে আসামি মো. জয় হোসেনকে গ্রেফতার করা হয়। জয়ের দেওয়া তথ্যমতে কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কাঁচা বাজারে অবস্থিত কম্পিউটার এক্সেসরিজ দোকানে অভিযান পরিচালনা করে আসামি মো. সাকির হোসেন সুইট ও মো. শফিউর রহমান শাফিকে গ্রেফতার করা হয়। এসময় দোকান থেকে রুয়েট থেকে চুরি হওয়া ২টি ল্যাপটপ এবং আরও পাঁচটি চোরাই ল্যাপটপ উদ্ধার করা হয়।

আসামি সাকির হোসেনকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তার দোকানের কর্মচারী আসামি মো. শফিউর রহমান ২টি চোরাই ল্যাপটপ আরমানের কাছে বিক্রি করেছে এবং ল্যাপটপ ২টি এসএ পরিবহন রাজশাহীর মাধ্যমে ঢাকায় প্রেরণের জন্য বুকিং করেছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে এসএ পরিবহন রাজশাহী শাখা থেকে ১টি ল্যাপটপ এবং আরও  ১টি চোরাই ল্যাপটপ উদ্ধার হয়।

গ্রেফতার আসামিদের দেওয়া তথ্যমতে অপর আসামি তৌশিক রহমান সিয়ামকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ২টি অ্যান্ড্রয়েড ফোন উদ্ধার হয়।

গ্রেফতার সকল আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা রাজশাহী মহানগরীর সক্রিয় ল্যাপটপ এবং মোবাইল ফোন চোর চক্রের সদস্য। তারা রুয়েট ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, মেসসহ বাসা বাড়িতে ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি করে কাশিয়াডাঙ্গা থানাধীন হড়গ্রাম কাঁচা বাজারস্থ কম্পিউটার এক্সেসরিজ নামক দোকানে নিয়ে যায়। এরপর সেখানে মোবাইল ও ল্যাপটপের লক খুলে বিক্রয় ডট কমে বিজ্ঞাপন দিয়ে বিক্রয় করে থাকে। তারা দীর্ঘদিন যাবৎ রাজশাহী মহানগরীতে এই ধরনের কর্মকাণ্ড করে আসছে বলে জানায়। 

এ পর্যন্ত রুয়েটের হল থেকে চুরি হওয়া ৩টি ল্যাপটপ ও ৩টি মোবাইল ফোন সেটসহ সর্বমোট চোরাই ৯টি ল্যাপটপ এবং ৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে এবং অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, রুয়েট, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলসহ বিভিন্ন মেস থেকে যাদের ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি হয়েছে তাদের উপযুক্ত প্রমাণ নিয়ে মতিহার থানায় যোগাযোগ করার জন্য সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর