২১ জুন, ২০২২ ১৪:১৪
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে

সিপিএস বিভাগের উদ্যোগে জাতীয় সেমিনার ও কর্মশালা

টাঙ্গাইল প্রতিনিধি

সিপিএস বিভাগের উদ্যোগে জাতীয় সেমিনার ও কর্মশালা

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের উদ্যোগে ‘ক্রাইম, ভিক্টিম্স এবং জাস্টিস’ শীর্ষক জাতীয় সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সেমিনার ও কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মাহবুবুল হক। সভাপতিত্ব করেন উক্ত বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ উমর ফারুক।

স্বাগত বক্তব্য রাখেন সেমিনার ও কর্মশালা আয়োজক কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আজিজুর রহমান। কর্মশালায় বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান খন্দকার ফারজানা রহমান ও মাভাবিপ্রবির প্রাক্তন শিক্ষার্থী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের চেয়ারম্যান মোঃ সাখাওয়াত হোসেন বিভিন্ন বিষয়ে ১৮টি প্রবন্ধ উপস্থাপন করেন।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ে শুধু ভাল শিক্ষক হলে হবে না, ভাল গবেষকও হতে হবে। যতক্ষণ ক্লাস নেয়ার কথা ততক্ষন ক্লাস নিতে হবে। সিনিয়র শিক্ষার্থীরা জুনিয়র শিক্ষার্থীদের মাঝে র‌্যাগিং করে থাকে, এগুলোও অপরাধ। বাংলাদেশ ব্যাংক থেকে অর্থ চুরির বিষয়টি অপরাধ হলে তা নিয়েও গবেষণা করতে হবে।

সেমিনার ও কর্মশালায় বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর