৫ সেপ্টেম্বর, ২০২২ ১৬:২৩

রাবিতে কলা অনুষদ ডিন্স অ্যাওয়ার্ড পেলো ১৬ শিক্ষার্থী

রাবি প্রতিনিধি

রাবিতে কলা অনুষদ ডিন্স অ্যাওয়ার্ড পেলো ১৬ শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কলা অনুষদভুক্ত ১২টি বিভাগের বিএ ও বিপিএ (সম্মান) পরীক্ষায় প্রথম স্থান অধিকারী ১৬ জন শিক্ষার্থীকে ‘কলা অনুষদ ডিন্স অ্যাওয়ার্ড- ২০২০’ প্রদান করা হয়েছে। 

সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন দর্শন বিভাগের উর্মি সারোয়ার ও মোসা. সাদিয়া আফরোজ রুশি, ইতিহাস বিভাগের মোছা. আদিলা আক্তার নিপা, ইংরেজি বিভাগের মো. ঈশান শাহরিয়ার, বাংলা বিভাগের মোছা. সেতু খাতুন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. নূর হোসেন, তামজিদা সুলতানা ও আহসান উল্লাহ, আরবি বিভাগের মুহা. আবু ইউসুফ আলী, ইসলামিক স্টাডিজ বিভাগের আবু রাসেল সিদ্দীকি ও শেখ ছাইফুল্লাহ জিহাদী, সঙ্গীত বিভাগের রিফাহ্ নানজীবা প্রমা, নাট্যকলা বিভাগের প্রিয়াংকা সেন মৌ, ফারসি ভাষা ও সাতিহ্য বিভাগের  মোছা. সোহাগী খাতুন, সংস্কৃত বিভাগের এলিনা আক্তার লুসি এবং উর্দু বিভাগের সুরাইয়া পারভীন। অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের ক্রেস্ট, সনদপত্র ও ৫ হাজার টাকা প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, কৃতি শিক্ষার্থীদের এই স্বীকৃতি তাদের পাশাপাশি অন্যদেরও আগামীতে আরও বড় অর্জনের জন্য অনুপ্রাণিত করবে। আজকের এই মেধাবী শিক্ষার্থীরা হবেন বঙ্গবন্ধুর সোনার বাংলাকে আগামী দিনে আরও এগিয়ে নেওয়ার কুশলী কারিগর। বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশকে বিশ্বের একটি অন্যতম সমৃদ্ধ ও মর্যাদা সম্পন্ন রাষ্ট্রে উন্নীত করতে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যোগ্য সারথি হবে। 

কলা অনুষদের ডিন অ্যধাপক মো. ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক (অব.) অবায়দুর রহমান প্রামানিক। ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ মাহবুবুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন আরবি বিভাগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ ছবিরুল ইসলাম হাওলাদার। এছাড়াও অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থী প্রিয়াংকা সেন মৌ, মোছা. সোহাগী খাতুন, এলিনা আক্তার লুসি ও সুরাইয়া পারভীন অনুষ্ঠানে তাদের অনুভূতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষকবৃন্দ, অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবক প্রমুখ উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর