১৫ অক্টোবর, ২০২২ ০৭:০৪

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে জবিতে প্রদর্শনী বিতর্ক

অনলাইন ডেস্ক

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে জবিতে প্রদর্শনী বিতর্ক

ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (জেএনইউডিএস) উদ্যোগে ১৮তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রদর্শনী বিতর্কের আয়োজন করা হয়েছে। শুক্রবার (১৪ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের নিচে প্রদর্শনী বিতর্ক অনুষ্ঠিত হয়।

প্রদর্শনী বিতর্কটি প্রস্তাবনা ছিল, এই সংসদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রশাসনের গৃহীত সিদ্ধান্তকে সমর্থন করে। তারই ধারাবাহিকতায় জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি, আগামী ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে প্রশাসন কর্তৃক যে সিদ্ধান্ত বা নোটিশ এসেছে এগুলো নিয়ে বিভিন্ন মাধ্যমে লেখালেখি এবং সমালোচনা হচ্ছে। বিতর্কের মাধ্যমে আমরা দুই পক্ষের (সরকার ও বিরোধী দল) কাছ থেকে জানার চেষ্টা করলাম কি কি পদক্ষেপ গ্রহণ করলে সাধারণ শিক্ষার্থীরা উপকৃত হবে। 

বিতর্কে যেসব সিদ্ধান্ত আসছে তা হলো, প্রত্যেক বিভাগের শিক্ষার্থীদের কথা বিবেচনায় ম্যাগাজিন প্রকাশ, আরও সুন্দরভাবে সাজসজ্জা, বিশ্ববিদ্যালয়জুড়ে নতুন নতুন সৃজনশীল কার্যক্রম যুক্ত করা, নিরাপত্তার সঙ্গে বড় পরিসরে কনসার্ট, বাজেট বৃদ্ধি করাসহ আরও সুন্দর পরিকল্পনার মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা সম্ভব।

বিতর্কে স্পিকার হিসেবে ছিলেন জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (জেএনইউডিএস) সভাপতি মো. সাইদুল ইসলাম সাঈদ ও বিচারক হিসেবে সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাজু এবং যুগ্ম সাধারণ সম্পাদক ময়না আক্তার।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর