শিরোনাম
৫ নভেম্বর, ২০২২ ১৪:৩১

মধ্যরাতে নারী হেনস্থাকারী ঢাবি’র সেই শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

মধ্যরাতে নারী হেনস্থাকারী ঢাবি’র সেই শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

রাজু ভাস্কর্য

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে হেনস্থা করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. নাজমুল আলম ওরফে জিম নাজমুলকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কেন তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করা হবে না-এই মর্মে সাত কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। 

শনিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়। জনসংযোগ দফতর সূত্রে জানা যায়, এ ঘটনায় প্রক্টোরিয়াল অফিসের নোটের ভিত্তিতে উপাচার্য এ সিদ্ধান্ত অনুমোদন করেছেন।

জনসংযোগ দফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩১ অক্টোবর রাজু ভাস্কর্যে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর সাথে আইন ও শৃঙ্খলা পরিপন্থী অশোভন আচরণ করায় এবং বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ক্ষুন্ন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ৪র্থ বর্ষের শিক্ষার্থী নাজমুলকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কৃত অপরাধের জন্য কেন তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করা হবে না- এই মর্মে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

জানা যায়, ঘটনার দিন ভুক্তভোগী ছাত্রী রাজু ভাস্কর্যে তার দুই বন্ধুর সাথে ছবি তুলছিলেন। এসময় নাজমুল তাদের পরিচয় ও ক্যাম্পাসে আসার কারণ জিজ্ঞেস করেন। এক পর্যায়ে জিম অশালীন সম্বোধন ও গালিগালাজ করলে ওই তরুণী জিমকে প্রথমে একটি থাপ্পড় মারেন। ক্ষিপ্ত হয়ে জিমও তরুণীকে পরপর তিনটি থাপ্পড় মারেন। এসময় ওই তরুণীর মোবাইলও কেড়ে নিয়েছিলেন নাজমুল।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নাজমুল বলেন, ওই তরুণীরা রাজু ভাস্কর্যে ঘুমিয়ে থাকা ‘ভাসমান মানুষের ছবি তোলার আগে অনুমতি নিয়েছে কিনা’ সেটি জিজ্ঞেস করেছিলেন। এর প্রেক্ষিতে ওই তরুণী তাকে উস্কানিমূলক কথা বলে। এমনকি তার গায়ে হাত দেয়। তখন অন্যরা গিয়ে তাকে থামায়।

এদিকে, ঘটনার সময় আবুল বাসার নামে ক্যাম্পাসের হাকিম চত্বরের একটি দোকানের কর্মচারী এসে নাজমুলের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ আনেন। তবে, এ অভিযোগকেও নিজের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ বলে দাবি করেছেন।


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর