শিরোনাম
৯ নভেম্বর, ২০২২ ১৬:৩৮

এমআইএসটিতে ম্যাথ অলিম্পিয়াড নিয়ে সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

এমআইএসটিতে ম্যাথ অলিম্পিয়াড নিয়ে সেমিনার অনুষ্ঠিত

মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনলোজিতে (এমআইএসটি) ‘সেমিনার অন ইঞ্জিনিয়ারিং ম্যাথমেটিকস টু ফেস আইআর ৪.০ অ্যান্ড ইন্ট্রো-এমআইএসটি ম্যাথ অলিম্পিয়াড ২০২২’ র্শীষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানিয়েছে, এমআইএসটির সাইন্স অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগের তত্ত্বাবধানে মঙ্গলবার অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন এমআইএসটির কম্যান্ড্যান্ট মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান। এছাড়া ‘কি-নোট স্পিকার’ হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ এবং জাতীয় গণিত অলিম্পিয়াড কমিটি বাংলাদেশের সদস্য সচিব ও বুয়েটের গণিত বিভাগের অধ্যাপক ড. মনিরুল আলম সরকার। এ ছাড়াও সেমিনারে এমআইএসটির সকল বিভাগীয় প্রধান, ডিন, অধ্যাপক, উচ্চপদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা, শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানিয়েছে, শিক্ষার্থীদের মধ্যে প্রকৌশল বিষয়ক বিভিন্ন জটিল সমস্যার সমাধানে গণিতের প্রয়োগ ও গণিতের প্রতি আগ্রহ জাগিয়ে তোলাই সেমিনারের মূল উদ্দেশ্য। এমআইএসটির গণিত অলিম্পিয়াড ক্লাব প্রযুক্তিমনা তরুণ ছাত্র-ছাত্রীদের জন্য একটি চমৎকার প্লাটফরম তৈরির উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর