৬ জানুয়ারি, ২০২৩ ২০:৩৭

মঞ্চ ভেঙে পড়ার ঘটনায় যা বলল কেন্দ্রীয় ছাত্রলীগ

অনলাইন ডেস্ক

মঞ্চ ভেঙে পড়ার ঘটনায় যা বলল কেন্দ্রীয় ছাত্রলীগ

মঞ্চ ভেঙে পড়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে শুক্রবার বিকালে স্থাপিত মঞ্চে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছিল। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সেখানে উদ্বোধকের বক্তব্য দেওয়ার সময় বিকেল ৪টা ১০ মিনিটের দিকে হঠাৎ মঞ্চ ভেঙে পড়ে।

মঞ্চ ভেঙে পড়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ। তিনি বলেছেন, প্রত্যাশিত সংখ্যার চেয়ে অনেক বেশি লোক মঞ্চে ওঠায় ঘটনাটি ঘটেছে। এ ঘটনা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত।

এই ঘটনায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ বলেন, মঞ্চ ভেঙে পড়ার ঘটনায় আমরা অত্যন্ত লজ্জিত ও দুঃখিত। আমরা চেষ্টা করেছিলাম, মঞ্চটি যেন যথাযথ ও মজবুতভাবে করা হয়। কিন্তু প্রত্যাশিত সংখ্যার চেয়ে অনেক বেশি লোক মঞ্চে ওঠায় ঘটনাটি ঘটেছে। এ ঘটনা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত। ঘটনাটির জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। যে ডেকোরেটরকে মঞ্চ বানানোর দায়িত্ব দেওয়া হয়েছিল, এখানে তাদের ইচ্ছাকৃত কোনো ভুলত্রুটি আছে কি না, তা আমরা খতিয়ে দেখব।

ছাত্রলীগের এ ধরনের মঞ্চে সাধারণত কয়েক শ লোকের ওঠার মতো ব্যবস্থা রাখা হয় উল্লেখ করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, এ কারণে সব সময়ই প্রত্যাশার চেয়ে কিছু বেশিসংখ্যক লোক মঞ্চে ওঠেন। সেই চিন্তা থেকে এবারও কয়েক শ লোকের ধারণক্ষমতাসম্পন্ন মঞ্চ করেছিলাম। এরপরও এ ধরনের দুর্ঘটনা দুঃখজনক।

এদিকে ছাত্রলীগের অনুষ্ঠানের মঞ্চ ভেঙে পড়ে আহত ব্যক্তিদের মধ্যে বেশ কয়েকজন সন্ধ্যা পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে আছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি জামাল উদ্দিন চৌধুরী, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শারমিন সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য মো. জসিম উদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ আনিসুজ্জামান রানা, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের নির্বাহী সদস্য মো. জাবেদ ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা বরিকুল ইসলাম। ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম ও সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানীও মঞ্চ ভেঙে আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর