১৪ ফেব্রুয়ারি, ২০২৩ ২০:৪২

জবিতে বিভিন্ন বিভাগে বসন্তবরণ উৎসব উদযাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জবিতে বিভিন্ন বিভাগে বসন্তবরণ উৎসব উদযাপন

দিনব্যাপী নানা আয়োজেনের মধ্যে দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বিভিন্ন বিভাগে পালিত হয়েছে বসন্ত বরণ উৎসব ২০২৩। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে, মার্কেটিং বিভাগে এবং চারুকলা বিভাগের নিজস্ব আয়োজনে শিক্ষক-শিক্ষার্থীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে পালিত হয়েছে বসন্ত উৎসব। 

সরজমিনে দেখা যায়, ছাদে ফুটেছে সূর্যমুখী ফুল। দখিনা হাওয়ায় উড়ছে কাগুজে ফুল। হলুদ, গোলাপি, নীল, লাল শাড়িতে মেতেছে তরুণীরা। সবার মাথায় বসন্তের আগমনী ফুলের মালা। ছেলেরা পড়েছে হরেক রকমের পাঞ্জাবি। ভাতে ভর্তা সবাইকে করা হচ্ছে আপ্যায়ন। শিক্ষার্থীরা গান, নাচ, রম্য বিতর্কে অংশগ্রহণ করে বসন্তের আবেশে মাতিয়ে তুলে দর্শকদের।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, এমন ভিন্ন ধরনের আয়োজনের মাধ্যমে ছাত্রছাত্রীদের নিমজ্জিত গুণাবলীগুলোর বহিঃপ্রকাশ ঘটবে। এই উৎসব পালনে একটা সৌন্দর্য, শ্রদ্ধা ও ভক্তি থাকে সেটা যেন কোন খারাপ দিকে না যায়। অর্থাৎ বসন্ত পালনে আমাদের সুন্দরের মধ্যে থাকতে হবে। 

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, আমরা বাঙালি। আমাদের ১২ মাসে ১৩ পার্বণের দেশ। অসাম্প্রদায়িকভাবে আমরা সকল উৎসব উদযাপন করি। বেশ কয়েকটি বিভাগ এবার বসন্ত বরণ উৎসব উদযাপন করছে। গ্রামীণ পরিবেশের আদলে বসন্ত বরণ উৎসব দেখে খুবই ভালো লাগছে। বসন্তের ফুল ফোটার উৎসব হোক সবখানে। এতে করে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা দূর হবে সমাজ থেকে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর