১৫ ফেব্রুয়ারি, ২০২৩ ১৯:২৭

বুয়েট শিক্ষার্থীদের ৭২ গবেষণায় ৫০ লাখ টাকা অনুদান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বুয়েট শিক্ষার্থীদের ৭২ গবেষণায় ৫০ লাখ টাকা অনুদান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েটের আন্ডারগ্র্যাজুয়েট শিক্ষার্থীদের ৭২টি গবেষণা প্রস্তাবনার বিপরীতে ৫০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের জমা দেওয়া ১৫৫টি গবেষণা প্রস্তাবনার মধ্য থেকে বাছাই করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সময়োপযোগী ও চতুর্থ শিল্প বিপ্লবের সাথে প্রাসঙ্গিক ৭২টি প্রস্তাবনায় এই অর্থায়ন করেছে। এই গবেষণা কার্যক্রমে বুয়েটের প্রায় ১৩০ জন শিক্ষার্থী যুক্ত থাকবেন।

গবেষণা বরাদ্দ প্রদান উপলক্ষে বুয়েটের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (রাইজ)-এর উদ্যোগে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের পশ্চিম পলাশীর ইসিই ভবনের রাইজ কনফারেন্স রুমে এটি অনুষ্ঠিত হয়। 

বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ. রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জিয়াউল হাসান বিশেষ অতিথি ও বুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন সম্মাননীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান রাইজ-এর পরিচালক অধ্যাপক ড. মুহম্মদ আনিসুজ্জামান তালুকদার।

অনুষ্ঠানে বুয়েটের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন দপ্তরের পরিচালকবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর