১৯ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:৩৮

এনএসইউ’তে বিজ্ঞাপন নির্মাণ বিষয়ক কর্মশালা

অনলাইন ডেস্ক

এনএসইউ’তে বিজ্ঞাপন নির্মাণ বিষয়ক কর্মশালা

এনএসইউ ইয়েস-এর জাতীয় পর্যায়ের ফ্লাগশিপ মার্কেটিং প্রতিযোগিতা ‘তাগা, তাগা ম্যান আয়োজিত, অ্যাডমেকার বাংলাদেশ ২০২৩, সহ-প্রযোজক এনআররবিসি ব্যাংক ও পাওয়ার্ড বাই মুন্নু সিরামিক’-এর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত ১০ ফেব্রুয়ারি নর্থ সাউথ ইউনিভার্সিটির মূল অডিটরিয়ামে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে মিডিয়া পার্টনার হিসেবে ছিল বাংলাদেশ প্রতিদিন

এ কর্মশালায় দি ডেইলি স্টার পত্রিকার চিফ বিজনেস অফিসার মো. তাজদীন হাসান ও এডকম লিমিটেড কোম্পানির গ্রুপ ক্রিয়েটিভ ডিরেক্টর পুলক অনিল অংশগ্রহণকারীদের সাথে বিজ্ঞাপন তৈরি সম্পর্কে তাদের জ্ঞান এবং পূর্ব অভিজ্ঞতা তুলে ধরেন।

কর্মশালাটি শুরু হয় প্রতিযোগিতার সকল ধাপের সংক্ষিপ্ত বর্ণনা দিয়ে। পরে প্রথম ধাপের কেইস সমাধান করার জন্য প্রতিযোগীদের প্রয়োজনীয় সকল গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেওয়া হয়, যার অন্তর্ভুক্ত ছিল কিভাবে গল্পের মাধ্যমে একটি পণ্যের জন্য আগ্রহ, সচেতনতা ও জনপ্রিয়তা তৈরি করা যায়।

শুধু তাই নয়, উপস্থিত প্রতিযোগীদের বিজ্ঞাপন তৈরির সময় উপযুক্ত এবং করণীয় বিষয়গুলো সম্পর্কেও সম্পূর্ণ ধারণা দেওয়া হয়। দুজন বক্তা তাদের বিস্তর জ্ঞান এবং দীর্ঘ অভিজ্ঞতার আলোকে সম্পূর্ণ অধিবেশন অত্যন্ত সুন্দরভাবে পরিচালনা করেন।

অধিবেশনটির শেষের দিকে প্রতিযোগীদের জন্য একটি জিজ্ঞাসাপর্বের সুযোগ ছিল, যেখানে দুজন বক্তাই সকল প্রশ্নের সমাধান করেন। সম্পূর্ণ অধিবেশনটি অনেক অংশগ্রহণমূলক ছিল, তাই যারা আগে কখনো এ ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেনি, তারাও এই কর্মশালা থেকে একটি বিস্তীর্ণ ধারণা নিয়ে যেতে সক্ষম হয়।

এ বিষয়ে একজন প্রতিযোগী মন্তব্য করেন, ‌‘কর্মশালাটি আমার জন্য একটি অনন্য এবং দুর্দান্ত অভিজ্ঞতা ছিল। এটি আমাকে বিজ্ঞাপন তৈরির ক্ষেত্রে একটি সম্পূর্ণ নতুন দৃষ্টিভঙ্গি দিয়েছে।’

এ কর্মশালায় অংশগ্রহণের মাধ্যমে প্রতিযোগীরা ব্যবসায়িক ক্ষেত্রে নানাবিধ জটিল সমস্যা সমাধান করার জন্য বিভিন্ন উদ্ভাবনী এবং অনন্য পন্থা সম্পর্কে জানতে পেরেছে, যা তাদের ভবিষ্যতে সৃজনশীল চিন্তাধারা প্রয়োগে সাহায্য করবে।

সামগ্রিকভাবে প্রায় ছয় শতাধিক প্রতিযোগীদের অংশগ্রহণে আয়োজিত এই কর্মশালা এনএসইউ ইয়েস-এর অন্যতম জনপ্রিয় প্রতিযোগিতার নবম আসর, ‘অ্যাডমেকার বাংলাদেশ ২০২৩’-এর একটি সফল সূচনা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর