২১ ফেব্রুয়ারি, ২০২৩ ১৫:৩৯

নোবিপ্রবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নোয়াখালী প্রতিনিধি

নোবিপ্রবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নোবিপ্রবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমের নেতৃত্বে শোক পদযাত্রা, কালো ব্যাজ ধারণ ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এসময় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। পরে প্রশাসনিক ভবনের সামনে থেকে শোক পদযাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। শহীদ মিনারে প্রথমে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর নোবিপ্রবি শিক্ষক সমিতি, নোবিপ্রবির বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউট, হল, বিভাগ, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারীবৃন্দ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে অমর একুশের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে নোবিপ্রবির উপ-উপাচার্য ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল বাকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি, প্রক্টর ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এসএম মাহবুবুর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঞা, আইআইটির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান, নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জসাখাওয়াত হোসেন ও কর্মচারীদের পক্ষ থেকে মো. সোহরাব হোসেন।

এসময় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবির বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্ট, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিক।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর