১২ এপ্রিল, ২০২৩ ১৯:২৫

ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে জাবি উপাচার্যের শোক

জাবি প্রতিনিধি

ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে জাবি উপাচার্যের শোক

ডা. জাফরুল্লাহ চৌধুরী

বীর মুক্তিযোদ্ধা, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।

বুধবার (১২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত এক শোকবার্তায় উপাচার্য এ শোক প্রকাশ করেন। 

শোকবার্তায় উপাচার্য বলেন, বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ ওষুধ নীতির অন্যতম প্রণেতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে জাতি একজন দেশ প্রেমিক ও কর্মবীরকে হারালো। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ চলাকালে ফিল্ড হাসপাতাল তৈরি এবং স্বাধীনতা উত্তর বাংলাদেশে গণমানুষের স্বাস্থ্য সেবায় তার অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে। স্বাস্থ্য, সমাজ-সংস্কৃতি এবং দেশ গঠনে অনন্য ভূমিকার অধিকারী ডা. জাফরুল্লাহ চৌধুরী কর্মগুণে অমর হয়ে থাকবেন।

উপাচার্য তার শোক বার্তায় প্রয়াত ডা. জাফরুল্লাহ চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করে তার পরিবারের সদস্যদের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করেন। 

উল্লেখ্য, ডা. জাফরুল্লাহ চৌধুরী  মঙ্গলবার (১১ এপ্রিল) রাত ১১টার দিকে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে এই বীর মুক্তিযোদ্ধার বয়স ছিল ৮১ বছর।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর