১৪ এপ্রিল, ২০২৩ ২১:৩৫

ডুয়েটে নানা কর্মসূচিতে বর্ষবরণ

গাজীপুর প্রতিনিধি

ডুয়েটে নানা কর্মসূচিতে বর্ষবরণ

ডুয়েটে নানা কর্মসূচিতে বর্ষবরণ

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এ বর্ষবরণ উৎসব উদযাপিত হয়েছে।

বাংলা নববর্ষ- ১৪৩০ উদযাপন উপলক্ষে শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় সংগীত ও এসো হে বৈশাখের গান পরিবেশনের মধ্য দিয়ে এক বর্ণাঢ্য বৈশাখী র‌্যালি ও মঙ্গল শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। 

বাংলা নববর্ষ- ১৪৩০ উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান এক বিবৃতিতে সকলকে নববর্ষের শুভেচ্ছা জানান। তিনি বলেন, বাংলা নববর্ষ বাঙালির সর্বজনীন উৎসব। এই উৎসবটি বাঙালি জাতীয়তাবাদ ও অসাম্প্রদায়িক চেতনা, বাঙালির জীবনাচারণ, সাহিত্য-সংস্কৃতি, ভাষা ও ঐতিহ্যের সঙ্গে নিবিড়ভাবে সম্পৃক্ত। আমরা বাঙালি জাতীয়তাবাদ ও অসাম্প্রদায়িক চেতনা লালন করে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান স্বাধীনতা অর্জন করি।

বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পুরাতন একাডেমিক ভবনের সম্মুখে গ্রামবাংলার ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরে চিত্র প্রদর্শনী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘স্মার্ট বাংলাদেশ গঠন হোক বাংলা নববর্ষের অঙ্গীকার’ শীর্ষক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া ডুয়েট স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে বাংলা নববর্ষ- ১৪৩০ উদযাপিত হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 


 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর