২ মে, ২০২৩ ২০:১৭

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জবির ছয় শিক্ষার্থী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জবির ছয় শিক্ষার্থী

স্নাতকে (সম্মান) রেকর্ড নম্বর পেয়ে উত্তীর্ণ হওয়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থী মনোনীত হয়েছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯’ এর জন্য। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে আয়োজিত এই অ্যাওয়ার্ডের তালিকায় আছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছয়জন শিক্ষার্থীও।

রবিবার ইউজিসির রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

স্বর্ণপদক পাওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয়জন শিক্ষার্থী হলেন-কলা অনুষদের ইসলামিক স্টাডিজ বিভাগের সুরাইয়া বিনতে রফিক (সিজিপিএ ৩.৮৬), সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মিতু রানী রায় (সিজিপিএ ৩.৯), বিজ্ঞান অনুষদে পরিসংখ্যান বিভাগের ইসমাঈল হোসেন হৃদয় (সিজিপিএ ৩.৯), লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের শারমিন আক্তার (সিজিপিএ ৪.০০), ব্যবসায় শিক্ষা অনুষদের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. সাগর ইসলাম (সিজিপিএ ৩.৯১) ও আইন অনুষদের আইন বিভাগের মাহমুদা আমির ইভা (সিজিপিএ ৩.৭৬)।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, ছয়টি অনুষদ থেকে ৬ জন শিক্ষার্থী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছে। আমি তাদের শুভেচ্ছা জানাই। এই পদক পেলে শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতা বাড়বে। পড়াশোনার আগ্রহ সৃষ্টি হবে। সর্বোপরি মেধাবিকাশে সহায়ক হবে।

প্রসঙ্গত, ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে এ পদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম প্রকাশ করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর