২০ মে, ২০২৩ ১৮:৩৮

শেকৃবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে দোকান নির্মাণ চেষ্টার অভিযোগ

শেকৃবি প্রতিনিধি

শেকৃবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে দোকান নির্মাণ চেষ্টার অভিযোগ

দোকান নির্মাণের মালামাল

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) কবি কাজী নজরুল ইসলাম হলের সামনে দোকান বসানো চেষ্টার অভিযোগ উঠেছে শেকৃবি ছাত্রলীগ সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠুর বিরুদ্ধে।

সূত্রমতে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি ব্যতীত শুক্রবার রাতের আঁধারে কবি কাজী নজরুল ইসলাম হলের ঠিক সামনে দোকানঘর নির্মাণের উদ্দেশ্যে তার কিছু সহযোগীসহ খুঁটি গাড়েন এ নেতা। তবে শনিবার দুপুরে দোকান নির্মাণের অবশিষ্ট কাজ করতে গেলে বাধা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার রাতে উজ্জ্বল মিয়া নামে এক লোককে ভাড়া করে কারওয়ান বাজার থেকে দোকান নির্মাণের মালামাল খুঁটি, কাঠ, টিন ইত্যাদি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কার্যালয়ের সামনে এনে রাখে তারা।

উজ্জ্বল মিয়া বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘আমাকে এখানকার কয়েকজন মিঠু ভাইয়ের নামে দোকান বানানোর কাজ শুরু করতে বলেছিল। শুক্রবার রাত ১০টার দিকে মিঠু ভাইসহ চার-পাঁচজনের উপস্থিতিতে চারটি খুঁটি গেড়ে যাই। শনিবার দিনের বেলা বাকি কাজ করতে এলে আমাকে হলের গার্ড বাধা দেয়।’

তবে এ ব্যাপারে আগে থেকে অবহিত ছিল না বিশ্ববিদ্যালয় প্রশাসন। জানতে চাইলে কবি কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট প্রফেসর কামাল উদ্দিন আহমেদ বলেন, ‘আমাদের অজান্তেই এ কাজ হচ্ছিল। আমরা খোঁজ পাওয়া মাত্রই সাথে সাথে এতে বাধা দেই। দোকানঘর বানানো হচ্ছে, এমন খবর পেয়ে ইতিমধ্যে সেখানকার সব মালামাল সরিয়ে দিয়েছি। হলের সামনে অনেক গাছ লাগানো আছে, তার মাঝে দোকান মেনে নেওয়া যায় না। হলের পরিবেশের স্বার্থে এসব অনিয়মের ব্যাপারে আমাদের পাশাপাশি সাধারণ ছাত্রদেরও সোচ্চার হতে হবে।’

এ বিষয়ে জানতে শেকৃবি ছাত্রলীগ সভাপতি মাসুদুর রহমান মিঠুকে মুঠোফোনে একাধিকবার কল ও খুদে বার্তা পাঠিয়েও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর