১ জুন, ২০২৩ ১৫:৫৪

নবীন শিক্ষার্থীদের স্বাগত জানাল ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়

অনলাইন ডেস্ক

নবীন শিক্ষার্থীদের স্বাগত জানাল ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ২০২৩ সালের গ্রীষ্মকালীন সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের বরণ করলো। 

বৃহস্পতিবার (১ জুন) রাজধানীর আফতাবনগরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এই নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  এ সেমিস্টারে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণীতে ১৪০০ এর বেশি শিক্ষার্থীকে বরণ করা হয়েছে। 

অনুষ্ঠানে নবীনদের বরণ করে নেবার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নিয়মকানুন, শিক্ষা কার্যক্রম, সুযোগ সুবিধা সম্পর্কে ধারনা দেয়া হয়। সেইসাথে শিক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয়।

নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। 

তিনি ছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান, উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মাদ জিয়াউলহক মামুন এবং বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদের ডিনবৃন্দ। 

অনুষ্ঠানে বক্তারা কঠোর অধ্যবসায়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা জীবনকে কাজে লাগিয়ে দেশের সু-নাগরিক এবং ভবিষ্যৎ-এ নেতৃত্বদানের জন্য তৈরী হতে নবীন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। 

একইসাথে একাডেমিক শিক্ষার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ক্লাব, লাইব্রেরী এবং গবেষণাগারের সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে নিজের গুনাবলীর বিকাশ ঘটানোর তাগিদ দেন। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থী ছাড়াও তাঁদের অভিভাবক, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর