শিরোনাম
২১ জুন, ২০২৩ ১৬:২৬

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৬২ শতাংশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৬২  শতাংশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের এ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক নিজস্ব ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, এ বছর গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিভুক্ত এ ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য ৪৪৬টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৬১ হাজার ৮৬৪ পরীক্ষার্থী। পরীক্ষায় অংশগ্রহণ করেন ৪৫ হাজার পরীক্ষার্থী। তাদের মধ্যে পাস করেছেন ২৮ হাজার ৭৯৩ জন। সে হিসাবে এবারের এ ইউনিটের পাসের হার ৬২ দশমিক । ফলাফলে ৪৪৬টি আসনের বিপরীতে ১০ গুণ বেশি পরীক্ষার্থীর মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

এদিকে, জাবিতে গত ১৮, ১৯, ও ২০ জুন  অনুষ্ঠিত ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ-জেইউ), নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ অধিভুক্ত ‘সি১' ইউনিট এবং কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউভুক্ত ‘সি’ ইউনিট; সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিট ও বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘ই’ ইউনিট; এবং গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিভুক্ত ‘এ’ ইউনিটের ফলাফলও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এছাড়া, বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা ৫০ মিনিট পর্যন্ত জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর